ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে নিহত হলে তার দায় নেবে না সরকার রাজধানীর সিটিং সার্ভিস হচ্ছে চিটিং সার্ভিস....কাদের দিরাই সড়কে পিকআপ চাপায় আমেরিকা প্রবাসীসহ ২জন নিহত মাধবপুরে ২ জনকে হত্যা, দুর্ঘটনার নাটক সাজায় লালমাটিয়ায় এসকে সিনহাকে ‘মাজায় দড়ি’ লাগিয়ে টেনে দেশে আনা হবে:মোজাম্মেল হক নিখুঁত ও স্বচ্ছতার সাথে জনশুমারি করতে হবে:পরিকল্পনামন্ত্রী হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

জুনে স্বামী-সন্তানসহ দেশে ফেরার কথা ছিল হুসনে আরার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯  

অসুস্থ স্বামী ফরিদ উদ্দিন হুইলচেয়ারে চলাফেরা করায় ২০০৯ সালে পাঁচ বছর বয়সী একমাত্র কন্যা শিপাকে নিয়ে দেশে এসেছিলেন হুসনে আরা।

স্বামীর বাড়ি সিলেটের বিশ্বনাথের উত্তর মিরেরচরে এবং বাবার বাড়ি গোলাপগঞ্জের জাঙ্গালহাটা গ্রামে কিছুদিন থেকে আবারও নিউজিল্যান্ডে চলে যান। বর্তমানে শিপার বয়স ১৩। আগামী জুনে স্বামী-সন্তানসহ দেশে ফেরার কথা ছিল হুসনে আরার।

মাসখানেক আগে দেশে অবস্থানরত ভাতিজা নজরুল ইসলামকেও জানিয়েছিলেন বিষয়টি। কিন্তু তার আর দেশে আসা হলো না। শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বন্দুকধারীর গুলিতে প্রাণ হারান হুসনে আরা।

এদিকে হুসনে আরার গ্রামের বাড়িতে নেমে এসেছে শোকের ছায়া। গতকাল বাদ জোহর গ্রামের মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

ভাতিজা নজরুল ইসলাম বলেন, চাচির সঙ্গে ফোনে যখনই কথা হতো তিনি বাড়ির সবার কথা জিজ্ঞেস করতেন, প্রত্যেকের খোঁজখবর নিতেন এবং নামাজ পড়া হয়েছে কি-না জানতে চাইতেন।

হুসনে আরার লাশ দেশে আনা হবে কি-না- এমন প্রশ্নে নজরুল জানান, ২০০৫ সালে নিউজিল্যান্ডে গিয়ে তার আরেক চাচা সাবেক এডিসি নুর উদ্দিন হৃদরোগে মারা যান। তার লাশ দেশে আনা সম্ভব হয়নি। আর চাচির লাশ এখনও সে দেশের হাসপাতালে রাখা আছে। দেশে আনা হবে কি-না তা এখনও জানানো হয়নি।

শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর মসজিদের নারী এবাদতখানায় ছিলেন হুসনে আরা। তার স্বামী ছিলেন পুরুষ এবাদতখানায়। গুলির শব্দ শুনে পক্ষাঘাতগ্রস্ত স্বামীকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তিনি।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত