ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

জাসিন্ডার মতো নেতা প্রয়োজন যুক্তরাষ্ট্রের: নিউইয়র্ক টাইমস

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

ক্রাইস্টচার্চের দুই মসজিদে গত সপ্তাহের হামলার প্রতিক্রিয়ায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আহডার্ন যেভাবে একের পর এক বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন, তাতে তিনি মুসলমানদের মনে জায়গা করে নিয়েছেন, তাতে সন্দেহ নেই।

এবার তাঁর উচ্ছ্বসিত প্রশংসায় ভেসেছে যুক্তরাষ্ট্রের দৈনিক নিউইয়র্ক টাইমস। পত্রিকাটির সম্পাদকীয়র শিরোনাম: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ‘জেসিন্ডা আহডার্নের মতো ভালো নেতা প্রয়োজন যুক্তরাষ্ট্রের’।

সম্পাদকীয়তে বলা হয়েছে, আতঙ্ক কীভাবে সামাল দিতে হয়, তা জেসিন্ডা আহডার্নের কাছ থেকে বিশ্বের শেখা উচিত। আহডার্ন গত বৃহস্পতিবার জাতীয় স্বার্থ ও নিরাপত্তার প্রয়োজনে ক্রাইস্টচার্চের হামলায় যে আধা স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহৃত হয়েছে, সে ধরনের সব অস্ত্র নিষিদ্ধ করার ঘোষণা দেন। এ বিষয়টিরও প্রশংসা করা হয় সম্পাদকীয়তে।

উল্লেখ করা হয়, নিউজিল্যান্ডে একটি হত্যাযজ্ঞ সরকারকে সজাগ করতে পারল। কিন্তু যুক্তরাষ্ট্রে একের পর এক হত্যাযজ্ঞ হলেও কিছুই হয় না। সংকটের সময় নেতৃত্ব কেমন হওয়া উচিত, তা শিখিয়েছেন জেসিন্ডা আহডার্ন।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত