ঢাকা, ৩১ জানুয়ারি, ২০২৩
SylhetNews24.com
শিরোনাম:

জালালাবাদ এসোসিয়েশন অষ্ট্রেলিয়ার আহ্বায়ক কমিটি গঠন

সংবাদ বিজ্ঞপ্তি।

প্রকাশিত: ২১ আগস্ট ২০২২  

অস্ট্রেলিয়ায় বসবাসরত সিলেট বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসীদের উপস্হিতিতে সিডনির লাকেম্বার প্যারি পার্কস্থ অস্ট্রেলিয়ান ন্যাশনাল স্পোর্টস ক্লাবে সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় ড. হুমায়ের চৌধুরী রানাকে আহবায়ক এবং সাইফুল কাজী মাসুমকে সদস্য সচিব করে ৩৭ সদস্য বিশিষ্ট  'জালালাবাদ এসোসিয়েশন অস্ট্রেলিয়া' নামের সামাজিক সংগঠন গঠন করা হয়।

উল্লেখ্য, অষ্ট্রেলিয়ায় বাংলাদেশের বিভিন্ন এলাকা ভিত্তিক সংগঠন থাকলেও দীর্ঘদিনের প্রত্যাশা ছিল অস্ট্রেলিয়ায় বসবাসরত সিলেট বিভাগের সর্বস্তরের অধিবাসীদের নিয়ে অষ্ট্রেলিয়া ভিত্তিক একত্রিভূত একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠার। 

ড. হুমায়ের চৌধুরী রানার পরিচালনায় উক্ত অনুস্থানে বক্তব্য রাখেন শেরওয়ান জামান, ড. ফয়সাল আহমেদ, মোঃ আব্দুল খালেক, ড. আউবুর রহমান প্রমূখ । 

বক্তারা অস্ট্রেলিয়ায় বসবাসরত সিলেট প্রবাসীদের স্বার্থ  সংশ্লিষ্ট বিষয় এবং সামাজিক ও মানবিক দায়িত্ব, সিলেটী ভাষা চর্চাসহ বিভিন্ন উন্নয়নমূলক পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন। 

সভায় ড. হুমায়ের চৌধুরী রানা, শেরওয়ান জামান, ড. ফয়সাল আহমেদ, মোঃ আব্দুল খালেক, সাইফুল কাজী মাসুম, নূর উদ্দিন ও ফাইজ আহমেদ শিপলুকে উক্ত সংগঠন গড়ার পিছনে তাদের অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। 
পরবর্তিতে  লাকেম্বাস্হ মাতাম আল-এরাবিয়া রেস্টুরেন্টের সম্মেলন কক্ষে সংগঠনের আহবায়ক ড. হুমায়ের চৌধুরী রানার সভাপতিত্বে জালালাবাদ এসোসিয়েশন, অস্ট্রেলিয়ার প্রথম কার্যকরী সভা অনুষ্ঠিত হয়ে।
উপরোক্ত সভায় উপস্থিত বক্তাগন এসোসিয়েশনের ভবিষ্যৎ রূপরেখা নিয়ে বিভিন্ন গঠনমূলক বক্তব্য রাখেন।

সভায় সর্বসম্মতিক্রমে ৫ (পাচ) জন সদস্যকে যুগ্ম আহব্বায়ক পদে উন্নিত করা সহ আরও নতুন ৪ (চার) জন সদস্য অন্তর্ভুক্তির অনুমোদন দানের মাধ্যমে সর্বমোট ৪১ সদস্য বিশিষ্ট জালালাবাদ এসোসিয়েশন, অস্ট্রেলিয়ার  আত্মপ্রকাশ করেছে।
 

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত