ঢাকা, ২০ মার্চ, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ফলোআপ: অভাবের যাতনা ও ক্ষোভে বীর মুক্তিযোদ্ধা জলফে আলীর আত্বহত্যা! রাঙ্গামাটিতে ভোট শেষে ফেরার পথে গুলি:নিহতের সংখ্যা বেড়ে ৮ জন জিয়া ভোটের রাজনীতি ধ্বংস করেছেন: প্রধানমন্ত্রী নৌকা আর বিদ্রোহী মিলে সিলেট জেলার ১২ উপজেলাই আ`লীগের নিউজিল্যান্ডেই দাফন সিলেটের হোসনে আরা ও ড. সামাদের মসজিদে হামলাকারীকে আটকানো পাকিস্তানি ‘নায়কের’ মৃত্যু সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু খাদ্যমন্ত্রীর জামাইয়ের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি ‘হত্যা’ ফের ডাকসু পুনর্নির্বাচনের দাবি জানালেন ভিপি নুর বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন সেই কিশোর, আরও ডিম কেনার তহবিল গঠন

নতুন সংগঠন গড়তে

জামায়াতের ৫ সদস্যের কমিটি গঠন

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

মুক্তিযুদ্ধের বিরোধিতার জন্য ক্ষমা চাওয়া এবং দলের বিলুপ্তিসহ সংস্কার আনতে ব্যর্থ হয়ে কেন্দ্রীয় নেতা আবদুর রাজ্জাকের পদত্যাগের পর বেশ চাপে পড়েছে জামায়াতে ইসলামী। 

উদ্ভূত পরিস্থিতিতে দলটির কেন্দ্রীয় পর্যায় থেকে নেতা-কর্মীদের এই বলে আশ্বস্ত করছে যে একটি নতুন সংগঠন গড়া হচ্ছে। এ লক্ষ্যে পাঁচ সদস্যের কমিটি কার্যক্রম শুরু করেছে।

জামায়াতের দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, দীর্ঘদিন থেকে জামায়াতে ইসলামীকে বিলুপ্ত করে নতুন নামে দল গড়ার পরামর্শ আসছিল দলের ভেতর থেকে। কিন্তু দলের পুরোনো ধারার অংশটি তা আমলে নেয়নি। 
গত শুক্রবার দলের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল আবদুর রাজ্জাকের পদত্যাগের পর আরও অনেকে তাঁকে অনুসরণ করতে পারেন, এই আশঙ্কায় ওই দিন বিকেলেই ‘দৃষ্টি আকর্ষণী’ শিরোনামে দায়িত্বশীল ব্যক্তিদের কাছে একটি জরুরি নির্দেশনা পাঠানো হয়। তাতে মাঠপর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকদের নতুন সংগঠন গড়ার আশ্বাস দেওয়া হয়। একই সঙ্গে আবদুর রাজ্জাকের পদত্যাগ এবং সাবেক কেন্দ্রীয় মজলিশে শুরার সাবেক সদস্য মুজিবুর রহমানকে (মঞ্জু) দলীয় সদস্য পদ বাতিল করার বিষয়েও ব্যাখ্যা করা হয়।

সকল পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিদের পাঠানো নোটিশে জামায়াত বলেছে, গত ১৪ জানুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অধিবেশন হয়। সেখানে নেওয়া কতিপয় গুরুত্বপূর্ণ প্রস্তাব কেন্দ্রীয় মজলিশে শুরার বিবেচনার জন্য পাঠানো হয়। এরপর শুরার মতামতের ভিত্তিতে নির্বাহী পরিষদ একটি নতুন সংগঠন গড়াসহ কিছু সুনির্দিষ্ট সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সিদ্ধান্তটি বাস্তবায়নের জন্য সেক্রেটারি জেনারেলের নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি করা হয়। নোটিশে নেতা-কর্মীদের এই বলে সতর্ক করা হয় যে সংগঠনের সব সিদ্ধান্ত আমির, সেক্রেটারি, অঞ্চল দায়িত্বশীল এবং জেলা ও মহানগর আমিরদের মাধ্যমে যথাসময়ে জানানো হবে। এর বাইরে কারও আবেদন, নিবেদন ও অনুরোধে কোনো জনশক্তি যাতে সাড়া না দেন, সে ব্যাপারে সবাইকে সতর্ক করে দিতে হবে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত