ঢাকা, ১৩ আগস্ট, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক, ১১ নির্দেশনা পবিত্র হজ ৩০ জুলাই চুক্তিতে থাকা বিতর্কিত স্বাস্থ্যের ডিজি ডা. আবুল কালামের পদত্যাগ ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা

জাফলংয়ে অবৈধভাবে বালু উত্তোলন: প্রায় ২ লাখ টাকা জরিমানা

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

সিলেটের সীমান্তবর্তি পিকনিক স্পট জাফলংয়ের প্রাকৃতিক সংকটাপন্ন এলাকা (ইসিএ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে টাস্ক ফোর্স অভিযান চালিয়ে ১ লাখ ৯০হাজার টাকা জরিমানা করেছে। সোমবার দুপুরে টানা তিন ঘন্টা অভিযা চালিয়ে নৌকা জব্ধ ও জরিমানা আদায় করা হয়।

সূত্র জানায়, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিবের নেতৃত্বে ডাউকি নদীর উৎপত্তিস্থল জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে নয়াবস্তি, কান্দুবস্তি ও জাফলং ব্রীজের পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আব্দুস সাত্তারকে ৩০ হাজার, সেলিম মিয়াকে ৩০ হাজার, হাসান মিয়াকে ৩০ হাজার ও মানিক মিয়াকে ৫০ হাজার এবং পলাশ মিত্র, বাদশামিয়া এবং মাসুদ মিয়াকে আরও ৫০ হাজারসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এসময় ২টি নৌকা জব্দ করা হয়।

এ সময় গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. নজরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, সংগ্রাম বিওপির হাবিলদার মো. মোজাম্মেল হোসেনসহ পুলিশ ও বিজিবির সদস্যরা অভিযানে অংশ নেন।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, জাফলংয়ের ইসিএ জোন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে টাস্ক ফোর্স গঠন করে অভিযান চালানো হয়েছে। অভিযানে বালু ব্যবসার সাথে জড়িত থাকায় চার ব্যক্তির কাছ থেকে এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে ২টি নৌকাও জব্দ করা হয়। এখন থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে তিনি আরও জানান।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত