ঢাকা, ২৬ নভেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
করোনায় আরো ৩২ জনের মৃত্যু ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান ভারতীয় ‘ক্রাইম পেট্রোল’ দেখে ভাই-ভাবিসহ ৪ জনকে হত্যা সুনামগঞ্জ পৌর পানি শোধনাগার উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর বিবি এডুকেশন ট্রাস্টের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত করিম

জর্জিয়ায়ও ভোট সংখ্যায় টপকে গিয়েছেন বাইডেন, দু:চিন্তায় ট্রাম্প

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যে ভোট গণনার শুরুতে এগিয়েই ছিলেন ডোনাল্ড ট্রাম্প। যে কয়টি অঙ্গরাজ্য ট্রাম্প শিবিরের আশা জিইয়ে রেখেছিল, তার মধ্যে জর্জিয়াও একটি। 

কিন্তু সময় যত গড়াচ্ছে, এ অঙ্গরাজ্যটিতে ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের পক্ষে পপুলার ভোটের সংখ্যা বেড়েই চলছে। এর মধ্যেই জর্জিয়ায় ভোট সংখ্যায় ট্রাম্পকে টপকে গিয়েছেন বাইডেন।

সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রকাশ করা ভোট সংক্রান্ত টালি থেকে জানা যায়, শেষ খবর পাওয়া পর্যন্ত জর্জিয়ায় ৯৯ শতাংশ ভোট গণনা করা হয়েছে। এর মধ্যে বাইডেন পেয়েছেন ২৪ লাখ ৪৯ হাজার ৩৭১টি ভোট। অন্যদিকে, ট্রাম্প পেয়েছেন ২৪ লাখ ৪৮ হাজার ৪৫৪ ভোট। তবে ভোট গণনা বাকি থাকায় শেষ পর্যন্ত এ অঙ্গরাজ্যে কী ঘটতে চলছে তা এখনই বলা যাচ্ছে না।

এরই মধ্যে মিশিগান ও জর্জিয়া অঙ্গরাজ্যে ট্রাম্প শিবিরের করা মামলা খারিজ করে দিয়েছেন স্থানীয় বিচারকেরা। বার্তা সংস্থা রয়টার্স বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

জর্জিয়ায় করা মামলায় অভিযোগ তোলা হয়, রিপাবলিকান পর্যবেক্ষক চ্যাথাম কাউন্টির ব্যালটের স্তূপে একজন ভোট গণনাকর্মীকে নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে আসা ৫৩টি পোস্টাল ব্যালট যুক্ত করতে দেখেছেন। 


জর্জিয়ায় ভোটের দিন সন্ধ্যা ৭টার আগে ডাকযোগের ভোট নির্ধারিত স্থানে পৌঁছানোর নিয়ম।

এজন্য গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য হিসেবে জর্জিয়ায় আইনি পদক্ষেপ নেয় ট্রাম্পশিবির। যেসব জায়গায় ব্যালটে ‘প্রতারণা’ হয়েছে, সেসব জায়গায় ভোট গণনা থামানো হবে বলে অঙ্গীকার করেছেন ট্রাম্প। তবে দাবির স্বপক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি তিনি।

মামলা খারিজ করে জর্জিয়ার সুপিরিয়র কোর্টের বিচারক জেমস বেস বলেছেন, ‘ব্যালট নিয়ে অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি।
 

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত