ঢাকা, ২৬ আগস্ট, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

জন্মবার্ষিকীতে সিলেটে শত শিশুর হাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রদান

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯  

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতা যুদ্ধের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে পদার্পণ উপলক্ষে সোমবার আনন্দঘন অনুষ্ঠানের মাধ্যমে শিশুদের হাতে জাতির পিতার প্রতিকৃতি তুলে দেয়া হয়।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে ও সিলেট জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বিকাল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রিয় শহিদ মিনার প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে শুরুতেই বঙ্গবন্ধু’র ৭ মার্চের ভাষণের অনুকরনে ভাষন দেন শিশু শিল্পী ঐন্দ্রিলা নাথ ঐশী। এরপর শিশু শিল্পী জয়িতা জেহেন প্রিয়তি বঙ্গবন্ধুকে লেখা তার একটি চিঠি পাঠ করেন। 

উল্লেখ্য, বঙ্গবন্ধুকে লেখা খোলা চিঠি শীর্ষক একটি বই রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোড়ক উন্মোচন করেছেন। এই চিঠিটি সেই বইয়ে নির্বাচিত হয়েছে। এছাড়াও নির্মলেন্দু গুণের কবিতা ‘স্বাধীনতা শব্দটি কিভাবে আমাদের হলো’ পাঠ করে শোনান শিশু শিল্পী নাফিসা তানজিন। 

সাধারণ শিশুদের পাশাপাশি বিশেষ চাহিদা সম্পন্ন শত শিশুদের উপস্থিতিতে তাদের হাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত থেকে শিশুদের হাতে প্রতিকৃতি ও একটি করে লাল গোলাপ তুলে দেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রাক্তণ প্রধান পরিচালক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আল-আজাদ, বাংলাদেশ শিশু একাডেমি সিলেট জেলা সংগঠক সাইদুর রহমান ভূঁইয়া, নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত ও সভাপতি মিশফাক আহমদ চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত। 

এছাড়াও অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আসলাম উদ্দিন, সম্মিলিত নাট্য পরিষদের পরিচালক চম্পক সরকার, সাংস্কৃতিক সংগঠক এনামুল মুনির, খোয়াজ রহিম সবুজ, নাট্য পরিষদ কার্য নির্বাহী পরিষদের সহ-সভাপতি উজ্জ্বল দাস, যুগ্ম সম্পাদক সুপ্রিয় দেব শান্ত, কোষাধক্ষ্য ইন্দ্রনি সেন, কার্যকরী সদস্য ফারজানা সুমীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ। 

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা শিশুদের মধ্যে ছড়িতে দিতে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে ধারণ করতে হবে। তিনি বলেন, যে জাতি স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে, সেই জাতি জীবন দিয়ে হলেও সেই স্বাধীনতার মর্যাদা রক্তা করবে। তিনি আগামি প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে শিশুদের সাংস্কৃতিক বিকাশের উপর গুরুত্ব দেন। 

সিলেট কেন্দ্রিয় শহিদ মিনারে অভিবাবক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের উপস্থিতিতে জাতির পিতার প্রতিকৃতি গ্রহণকারী শিশুদের আনন্দ হাসিতে শহিদ মিনার প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে।