ঢাকা, ২২ অক্টোবর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার দায়িত্ব নেবে বিএনপি: ড.মোশাররফ

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী দিনে জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার দায়িত্ব নেবে বিএনপি। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে, জনগণের অধিকার লুণ্ঠন করেছে, সেজন্য বিএনপিকে ঘুরে দাঁড়াতে হবে।

সোমবার (১৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব মরহুম খোন্দকার দেলোয়ার হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
ড. মোশাররফ হোসেন বলেন, মরহুম দেলোয়ার হোসেন দেশের যেকোনো ক্রান্তিকালেই সাহসী ভূমিকা নিয়ে সামনে এগিয়ে গেছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধেও তার ভূমিকা ছিল অগ্র নায়কের মতো। যেকোনো গণতান্ত্রিক আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। 

‘বিএনপিকে যখনই নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে খোন্দকার দেলোয়ার সেখানেই সোচ্চার ভূমিকা রেখেছেন। ১/১১-র অগণতান্ত্রিক সরকার যখন দেশে অসাংবিধানিক কাজ শুরু করে সেখানে তিনি উচ্চকণ্ঠে প্রতিবাদ জানিয়েছেন।’
 
বিএনপির এই প্রবীণ নেতা বলেন, দেশের ৮০ শতাংশ লোকের ভোট ডাকাতি করেছে বর্তমান সরকার। জনগণ ভোট দিতে পারলে গণতন্ত্রের বিজয় নিশ্চিত ছিল। কিন্তু সরকার ভোট ডাকাতি করে বিজয়ী হয়েছে ঠিক কিন্তু তাদের নৈতিকভাবে চরম পরাজয় হয়েছে।
 
অনুষ্ঠানের অতিথি চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেন, নেতৃত্বের সঠিক নির্দেশনা পেলে বিএনপি আবারও ঘুরে দাঁড়াবে। হতাশ হওয়ার কিছু নেই। নেতা আর কর্মীরা ঐক্য গড়তে পারলে আগামীদিনে আবারো দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো ।
 
শামসুজ্জামান দুদু বলেন, খোন্দকার দেলোয়ার হোসেন সব সময়ই ভেতরে বাইরে অন্যায়ের বিরুদ্ধে ছিলেন। যেকোনো সংকটময় সময়ে তিনি বিএনপিকে নব-জীবন দিয়েছিলেন। তিনি গণতন্ত্রের সিংহ পুরুষ ছিলেন।
 
খন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমদ। 

অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,  মেজর (অব.) আক্তারুজ্জামান,  ছড়াকার  আবু সালেহ প্রমুখ বক্তব্য দেন।
 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত