ঢাকা, ২৪ এপ্রিল, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

জঘন্য পরিবেশ তৈরী হয় ‌`অভিজাত` মিষ্টান্ন খাবার !

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

শিববাড়িস্থ রাজমহলের কারখানায় অভিযান কালে সিটি মেয়র আরিফুল হক

শিববাড়িস্থ রাজমহলের কারখানায় অভিযান কালে সিটি মেয়র আরিফুল হক

আভিাজত্যের মোড়কে সিলেটবাসী কি খাচ্ছেন তার একটি দারুন প্রদর্শনী হয়ে গেলে সোমবার। তথাকথিত অভিজাত খাবার ও মিষ্টান্নের আঁতুড় ঘর যে কি জঘন্য পরিবেশ, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নিজের চোখেই তা দেখলেন। জরিমানাও আদায় করলেন অর্ধলক্ষ টাকা।

সোমবার  শিববাড়িস্থ রাজমহলের কারখানায় অভিযান চালিয়েছেন সিটি মেয়র। নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে দইসহ মিষ্টিজাত খাবার তৈরি ও মজুদের দৃশ্য দেখেন।

এসময় ঘটনাস্থলে উপস্থিত সিলেট সিটি কর্পোরেশনের একাধিক সূত্র জানিয়েছে, পাশে খোলা নর্দমা, জমা করা ময়লার ভাগাড়ের পাশেই তৈরি হচ্ছে তথাকথিত অভিজাত রাজমহলের খাদ্যদ্রব্য।

এমন কি কারখানার ভেতরে প্রবেশের পরও দেখা গেছে আবর্জনার ভাগাড়ের মধ্যে তৈরি হচ্ছে দই মিষ্টি বিস্কুটসহ অন্যান্য খাদ্যদ্রব্য।

জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি বিবেচনায় মেয়র আরিফুল হক চৌধুরী বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে রাজমহল ম্যানেজার বেশ উচ্চবাচ্য শুরু করেন।

তখন ত্যাক্ত-বিরক্ত এলাকাবাসী প্রতিবাদ শুরু করেন। তার মারমুখীও হয়ে উঠেছিলেন। এরপর মেয়র সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্যাট নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এবং জরিমানা আদায় করেন।

এছাড়াও এ কারখানাটি সড়ক ও জনপথের জমি দখল করে গড়ে উঠায় এর একটি অংশ ভেঙে দেন। অপর অংশটি আজ মঙ্গলবার গুড়িয়ে দেওয়ার কথা রয়েছে।

শুধু অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিই নয়, ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় কারখানাটি গড়েতোলে গোটা এলাকার পরিবেশ দুষিত করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করে আসছিলেন। এর বর্জ্য যত্রতত্র ফেলে দেয়ায় গোটা এলাকার জনস্বাস্থ্য এখন হুমকির মুখে। 

এ নিয়ে এলাকাবাসী আন্দোলন সংগ্রামেরও প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন ঐ এলাকার ব্যবসায়ী আনোয়ার হোসেন তোফায়েল আহমদসহ আরো কয়েকজন। তাদের দাবি এই এলাকা থেকে যেন রাজমহল কারখানাটি সরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত