ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ছাড়পত্র পেল মায়ের পেটে গুলিবিদ্ধ সুরাইয়া, বাড়ি ফিরছে

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৫  

মায়ের পেটে গুলিবিদ্ধ শিশু সুরাইয়াকে ছাড়পত্র দেয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

এসময় হাসপাতালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি আনুষ্ঠানিকভাবে সুরাইয়াকে মা নাজমা বেগমের কোলে তুলে দেন। আর বাবা বাচ্চু ভূঁইয়ার হাতে তুলে দেন ছাড়পত্র।

পৃথিবীর আলো দেখার পর প্রথমবারের মতো বাবা-মায়ের সঙ্গে নিজ বাড়িতে যাবে শিশুটি। অনুষ্ঠানে শিশুটির মা নাজমা বেগম সন্তুষ্টি প্রকাশ করেছেন। তিনি বলেন, সকল ডাক্তাররা আমাকে সাহায্য করেছেন। তারা আমার বাচ্চাকে ভালোবেসে চিকিৎসা দিয়েছের। তাই সুরাইয়া আজ সুস্থ হয়েছে। এসময় তিনি হাসপাতালের সব চিকিৎসক ও নার্সদেরকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ২৩ জুলাই মাগুরায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে মায়ের পেটে গুলিবিদ্ধ হয় শিশু সুরাইয়া। গুলিবিদ্ধ অবস্থায় মগুরায় সদর হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম হয়  সুরাইয়ার। সংকটাপন্ন অবস্থায় গত ২৬ জুলাই সুরাইয়াকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

সুরাইয়ার চিকিৎসায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করে। চিকিৎসকদের সর্বোচ্চ চেষ্টার পর অবশেষে মায়ের কোলে তুলে দেয়া হলো শিশু সুরাইয়াকে।

এদিকে, আজই সুরাইয়াকে নিয়ে মাগুরার উদ্দেশ্যে রওনা করবেন তার বাবা-মা। এমনটাই জানা গেছে। ঢাকা মেডিকেলের অ্যাম্বুলেন্সে করে তাদের মাগুরায় যাওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত