ঢাকা, ২০ মার্চ, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ফলোআপ: অভাবের যাতনা ও ক্ষোভে বীর মুক্তিযোদ্ধা জলফে আলীর আত্বহত্যা! রাঙ্গামাটিতে ভোট শেষে ফেরার পথে গুলি:নিহতের সংখ্যা বেড়ে ৮ জন জিয়া ভোটের রাজনীতি ধ্বংস করেছেন: প্রধানমন্ত্রী নৌকা আর বিদ্রোহী মিলে সিলেট জেলার ১২ উপজেলাই আ`লীগের নিউজিল্যান্ডেই দাফন সিলেটের হোসনে আরা ও ড. সামাদের মসজিদে হামলাকারীকে আটকানো পাকিস্তানি ‘নায়কের’ মৃত্যু সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু খাদ্যমন্ত্রীর জামাইয়ের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি ‘হত্যা’ ফের ডাকসু পুনর্নির্বাচনের দাবি জানালেন ভিপি নুর বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন সেই কিশোর, আরও ডিম কেনার তহবিল গঠন

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯  

চতুর্থ ধাপে দেশের ১২২ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ভোটগ্রহণ করা হবে ৩১ মার্চ।

মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৪ মার্চ, বাছাই ৬ মার্চ ও মনোনয়ন প্রত্যাহার করা যাবে ১৩ মার্চ।

নির্বাচন কমিশনার হেলালুদ্দীন আহমদ বুধবার তফসিল ঘোষণা করেন। তিনি জানান, চতুর্থ ধাপের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ মার্চ, বাছাই ৬ মার্চ; আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ মার্চ।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে ৮৭ উপজেলায় ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ১৮ মার্চ এবং তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ২৪ মার্চ ভোটগ্রহণ করা হবে।

তৃতীয় ধাপ থেকে সদর উপজেলাগুলোয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এ ক্ষেত্রে তৃতীয় ধাপে সাত উপজেলায় যন্ত্রে ভোট নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসি। চতুর্থ ধাপে ১৬ উপজেলায় ইভিএমে ভোট নেয়া হবে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত