ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ক্ষমতা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি মিয়ানমার সেনাবাহিনীর মিয়ানমার সেনাবাহিনীর ক্ষমতা দখল: প্রেসিডেন্ট ও সু চি গ্রেফতার করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

গুড়ি গুড়ি বৃষ্টির পর আসছে তীব্র শীত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২০  

দেশের কিছু কিছু যায়গায় আজ হালকা বৃষ্টি হয়েছে তারপর আবার রোদ তারপর আবার আকাশ মেঘলা। রোদ-বৃষ্টির এ লুকোচুরির পর আসছে তীব্র শীত।

শুক্রবার (৩ জানুয়ারি) ঢাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, গুড়ি গুড়ি বৃষ্টির পর তাপমাত্রা কমে আসবে। তার মানে শীত আরো জেকে বসবে।

আবহাওবিদ রুহুল কুদ্দুস জানিয়েছেন, শুক্র ও শনিবার গুড়ি গুড়ি বৃষ্টি হবে। বৃষ্টির সঙ্গে সঙ্গে তাপমাত্রা কমে আসবে। আজ রাতে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে তাপমাত্রা নেমে আসতে পারে। এতে রবিবার থেকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এর প্রভাবে স্থান বা অঞ্চলভেদে তাপমাত্রা ১ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে যেতে পারে।

রুহুল কুদ্দুস বলেন, পৌষ মাসে যে বৃষ্টি হয় না, তা কিন্তু মোটেই ঠিক না। এ সময় পশ্চিমা লঘুচাপের প্রভাবে জলীয় বাষ্প আসে। এর প্রভাবেই বৃষ্টি হয়। তবে আজ যে পরিমাণ বৃষ্টি হয়েছে, সেটি অন্য বছরের তুলনায় কিছুটা বেশি ছিল।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল রাত ১২টা থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত সবচেয়ে বেশি ২৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে দ্বীপজেলা ভোলায়। রাজধানী ঢাকায় এ সময় ১৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর মধ্যে আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ঢাকায় বৃষ্টি হয়েছে ১৭ মিলিমিটার।

আবহাওয়া অফিস আরো জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় এর মাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

কোথাও কোথাও মধ্যরাত থেকে কাল সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।

আরও পড়ুন
লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত