ঢাকা, ০৫ অক্টোবর, ২০২২
SylhetNews24.com
শিরোনাম:

গুলি করে হত্যার ৫ দিন পর স্কুলছাত্রের লাশ ফেরত দিলো বিএসএফ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

নিহত স্কুলছাত্র মিনার বাবু। ছবি: সংগৃহীত

নিহত স্কুলছাত্র মিনার বাবু। ছবি: সংগৃহীত

দিনাজপুর সদর উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি কিশোরের লাশ পাঁচ দিন পর ফেরত দিয়েছে বাহিনীটি। সোমবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে লাশটি ফিরিয়ে দেয় বিএসএফ।

দিনাজপুর কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক তানভিরুল ইসলাম বলেন, সোমবার বিকেল সাড়ে ৪টায় মিনার বাবু (১৬) নামের কিশোরের লাশ বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ। বিজিবি লাশ গ্রহণ করার পর তার কাছে হস্তান্তর করে। আইনি প্রক্রিয়া শেষে লাশটি নিহত কিশোরের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নিহত কিশোরের বাবা তা জাহাঙ্গীর আলম বলেন, সোমবার তারা বিজিবি এবং পুলিশের মাধ্যমে লাশটি বুঝে পেয়েছেন। বাদ মাগরিব তাদের পারিবারিক কবরস্থানে নিহতের লাশ দাফন করা হয়েছে। তার ছেলেকে অন্যায়ভাবে বিএসএফ গুলি করে হত্যা করেছে। তিনি এই হত্যার বিচার দাবি করেন।

উল্লেখ্য, গত বুধবার রাত ১১টায় দিনাজপুর সদর উপজেলার দাইনুর সীমান্ত এলাকায় বিএসএফের গুলিতে নিহত হন স্কুলছাত্র মিনার বাবু। সে সদর উপজেলার আস্করপুর ইউনিয়নের খানপুর ভিতরপাড়ার জাহাঙ্গীর আলমের ছেলে। খানপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল মিনার।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত