ঢাকা, ২৪ মে, ২০২২
SylhetNews24.com
শিরোনাম:

খয়রাতি নেই, আমাদের ৪ লাখ কোটি টাকা রিজার্ভ আছে: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২২  

আমরা এখন সাহায্যের জন্য বাইরে হাত পাতি না। আমাদের বাজেটে শতকরা এক টাকাও খয়রাতি নেই বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

তিনি বলেন, আমরা সুদ দিয়েই বিভিন্ন ব্যাংক থেকে টাকা ধার করি। আমাদের কাছে চার লাখ কোটি টাকা রিজার্ভ আছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের মল্লিকপুরে একটি বেসরকারি চক্ষু হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে ফলক উন্মোচনের মাধ্যমে ২০ শয্যা বিশিষ্ট জনতা চক্ষু হাসপাতালের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী যখন পদ্মা সেতুর শুরু করেছিলেন তখন মানুষ বলেছিল এই শেষ, সেতুতো বানাতে পারবেই না, দেশ দেউলিয়া হবে। দেশতো দেউলিয়া হয় নাই, আমাদের লাখ কোটি টাকা ব্যাংকে পড়ে আছে। আমরা এসব টাকা মানুষের কল্যাণে ব্যয় করবো।’
 
তিনি বলেন, ‘সরকার কোনো ব্যবসা করে না। ব্যবসা করেন দেশের ধনী লোকজন ও ব্যবসায়ীরা। বর্তমান সরকার বিনোয়োগ বান্ধব সরকার। যারা দেশের জনগণের জন্য উন্নয়নমূলক কাজ করতে চায় এবং ব্যবসা-বাণিজ্য করতে চায়, দেশের মানুষের সেবার জন্য হাসপাতাল তৈরি করতে চায় আমরা তাদের সব ধরনের সহযোগিতা করি।’

জনতা চক্ষু হাসপাতালের চেয়ারম্যান এনামুল হকের সভাপতিত্বে ও পরিচালক মিসবাহ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেন, পৌরসভার মেয়র নাদের বখ্ত, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল প্রমুখ।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত