ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ আমেরিকান নিহত দাবি ইরানের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  


ইরাকে মার্কিন নেতৃত্বাধীন জোটের সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ আমেরিকান নিহত হয়েছে বলে দাবি করেছে তেহরান। বুধবার দেশটির বিপ্লবী বাহিনী সূত্রের বরাত দিয়ে রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বুধবার প্রথম প্রহরে দুটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে ১৫টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এগুলোর একটিও মাঝপথে ধ্বংস করতে পারেনি মার্কিন জোট বাহিনী। হামলায় ‘৮০ আমেরিকান সন্ত্রাসী’ নিহত হয়েছে। এছাড়া মার্কিন হেলিকপ্টার ও সামরিক সরঞ্জামের বিপুল ক্ষতি হয়েছে।

বিপ্লবী বাহিনীর সূত্র জানিয়েছে, মধ্যপ্রাচ্যে ১০০টি মার্কিন লক্ষ্যবস্তু ইরানের নাগালের মধ্যে রয়েছে। ওয়াশিংটন যদি এই হামলার জবাব দেয় তাহলে এর সবকটিতে হামলা চালাবে তেহরান।

এ ব্যাপারে এখনো হোয়াইট হাউজের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে হামলার খবরের পর এক টুইটে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, এখনো পর্যন্ত সব ঠিক আছে। ক্ষয়ক্ষতি মূল্যায়ন করা হচ্ছে।

স্থানীয় সময় বুধবার প্রথম প্রহরে ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটি ও ইরবিলের একটি ঘাঁটিতে ডজনেরও বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। গত সপ্তাহে কুদস বাহিনীর প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে এই রকেট হামলা চালানো হয় বলে বিপ্লবী বাহিনী জানিয়েছে।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত