ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

কোনো ব্যাংকের শেয়ার দর বাড়েনি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ মার্চ ২০২০  

রবিবার (০৮ মার্চ) ব্যাপক পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে মাত্র ১০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে এ বাড়ার মধ্যেও ব্যাংক খাতের কোন প্রতিষ্ঠানের শেয়ার দর বাড়েনি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে আজ ২৮টির বা ৯৩ শতাংশের শেয়ার দর কমেছে। ২টির বা ৭ শতাংশের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। একটি ব্যাংকেরর শেয়ার দর বাড়নি।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৯০ টাকা কমেছে ব্র্যাক ব্যাংকের, দ্বিতীয় সর্বোচ্চ ১.৮০ টাকা রূপালী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.১০ টাকা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের।

এছাড়া ইস্টার্ন ব্যাংকের ০.৯০ টাকা; ইসলামী ও এনসিসি ব্যাংকের ০.৮০ টাকা করে; ট্রাস্ট ও শাহজালাল ইসলামী ব্যাংকের ০.৬০ টাকা করে; উত্তরা ব্যাংকের ০.৫০ টাকা; পূবালী, প্রিমিয়ার, মিউচুয়াল ট্রাস্ট, ঢাকা ও সিটি ব্যাংকের ০.৪০ টাকা করে; প্রাইম, মার্কেন্টাইল, এবি, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও স্ট্যান্ডার্ড ব্যাংকের ০.৩০ টাকা করে; ইউনাইটেড কমার্শিয়াল, সাউথইস্ট, ওয়ান, যমুনা, আইএফআইসি ও এক্সিম ব্যাংকের ০.২০ টাকা করে এবং ব্যাংক এশিয়া, ন্যাশনাল ও সোস্যাল ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আর আল আরাফাহ ইসলামী ও আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত