ঢাকা, ১৯ জুন, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে ইইউ প্রতিনিধিদলের উদ্বেগ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারি গ্রেফতার ৪০ লাখ ঘুষ: দুদক পরিচালক এনামুল বাসির সাময়িক বরখাস্ত ওসি মোয়াজ্জেমকে খুঁজেই পাচ্ছে না পুলিশ!

কুরআন শিক্ষায় বয়স কোন বাধা নয়:আতাউল হক জালালাবাদী

প্রকাশিত: ৩ জুন ২০১৯  

পবিত্র কোরআন শিক্ষায় বয়স কোন বাধা নয়। দ্বিনী মৌলিখ শিক্ষার কোন বিকল্প নেই। শিশু থেকে বৃদ্ধ যে কোন বয়সেই কোরআন শেখা যায়। সাহাবীরা অনেক বয়সেই কোরআন মুখস্হ করেছেন।

কোরআন নাজিলের মাস রমজানে বেশী বেশী করে কোরআন শরীফ তেলওয়াত করতে হব। কুরআন সুন্নার জ্ঞান অর্জন করা প্রত্যেক মুসলমানের জন্য অপরিহার্য। এতে পরকালীন কল্যান রয়েছে।

শনিবার (১জুন) তা'লীমুল কুরআন এরাবিক লার্নিং সেন্টারের (সুবিদবাজার,ফাজিলচিস্ত) মাহে রমজান ব্যাপি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথা গুলো বলেছেন দরগাহ মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস, শিক্ষা সচিব বিশিষ্ট আলেম মাওলানা মুফতি আতাউল হক জালালাবাদী।

এতে সভাপতিত্ব করেন প্রতিষ্টাতা পরিচালক ক্বারী মাওলানা মঈনুল ইসলাম কোম্পানীগজ্ঞী।  সেন্টারের সহকারী পরিচালক ক্বারী মাও: ঈসা তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সিলেট নিউজ টুয়েন্টিফোর ডটকম সম্পাদক খালেদ আহমদ।

আলোচনায় অংশ নেন সিলেট যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্টাতা সভাপতি আফিকুর রহমান আফিক,শিক্ষক হাফিজ ইলিয়াস, ক্বারী মিনহাজ,ক্বারী আনোয়ারুল ইসলাম চৌধুরী, ব্যবসায়ি জাকারিয়া ইসলাম, ফাজিলচিস্ত দোতলা মসজিদের মোতয়াল্লি শাহিন আহমদ, মকিলা বিভাগের শিক্ষিকা আলিমা ক্বারীয়া হাফছা খাতুন ও ফাতেমাতুজ জাহরা, মাওলানা আমিনুল হক খান প্রমুখ।

প্রশিক্ষণ গ্রহনকারীদের মধ্যে সুবিধা বঞ্চিত শিশুদের ফ্রি কুরআন শেখানো হয়। পরে অংশগ্রহনকারীদের মধ্যে পুরস্কার বিতরন ও তাদের জন্য ইফতারের আয়োজন করা হয়।-সংবাদ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত