ঢাকা, ১২ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ২০২

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

প্রাণঘাতী ভাইরাস কোভিড-১৯ (করোনা) এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২০২ জন। মোট আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ১৫৮ জন। মহামারী এই ভাইরাসে আক্রান্তের পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ হাজার ৯৪৯ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, শুধু উৎপত্তিস্থল চীনেই মৃতের সংখ্যা ২ হাজার ৯৮১ জন। এর মধ্যে গতকাল মঙ্গলবার সকালের পর থেকে মারা গেছে ৩৮ জন। তবে চীনে এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ও মৃতের সংখ্যা ধীরে ধীরে কমছে। নতুন আক্রান্তের সংখ্যা ১১৯ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ২৭০ জন। আর সব মিলিয়ে আরোগ্য লাভ করেছে ৪৯ হাজার ৮৭১ জন। আর সঙ্কটাপূর্ণ রোগীর সংখ্যা ৬ হাজার ৪১৬ জন।

আক্রান্ত হওয়া রোগীর সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩২৮ জন। এর মধ্যে শুধু নতুন করে মহামারী এই ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১৪২ জন। মোট মৃতের সংখ্যা ৩২ জন। অবশ্য সেখানে আজকে আর নতুন করে কেউ মারা যাননি।

তৃতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫০২ জন। মোট মৃতের সংখ্যা ৭৯ জন। সেখানে আজ আর নতুন করে কেউ আক্রান্তও হয়নি। দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৬০ জন। তাছাড়া, আজকে নতুন করে দক্ষিণ কোরিয়া ও চীনের বাইরে কানাডাতে ৩ জন আক্রান্ত হয়েছে।

তাছাড়া, নতুন এই ভাইরাসটি এশিয়া, ইউরোপ ও আফ্রিকার ৮০ টি দেশে ও একটি প্রমোদতরীতে ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত