ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ক্ষমতা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি মিয়ানমার সেনাবাহিনীর মিয়ানমার সেনাবাহিনীর ক্ষমতা দখল: প্রেসিডেন্ট ও সু চি গ্রেফতার করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

একুশে পদক ২০২১ পাচ্ছেন ২১ বিশিষ্ট নাগরিক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২১  

একুশে পদক ২০২১ ঘোষণা করেছে বাংলা একাডেমি। এবার বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২১ জনকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার রাতে তাদের নাম ঘোষণা করে বাংলা একাডেমি।

ভাষা আন্দোলনে অবদানের জন্য এবার পদক পেয়েছেন মোতাহার হোসেন তালুকদার (মরণোত্তর), শামসুল হক (মরণোত্তর), আফসার উদ্দিন আহমেদ (মরণোত্তর)।

সঙ্গীতে পাপিয়া সারোয়ার, অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ ও সালমা বেগম সুজাতা। নাটকে আহমেদ ইকবাল হায়দার। চলচ্চিত্রে সৈয়দ সালাউদ্দি জাকী। আবৃত্তিতে ভাস্বর বন্দোপাধ্যায়। আলোকচিত্রে পাভেল রহমান।

এ ছাড়া মুক্তিযুদ্ধে গোলাম হাসনাইন, ফজলুল রহমান খান ফারুক ও সৈয়দ ইসাবেলা (মরণোত্তর), সাংবাদিকতায় অজয় দাশগুপ্ত, গবেষণায় অধ্যাপক ড. সমীর কুমার সাহা, শিক্ষায় বেগম মাহফুজা খানম, ভাষা ও সাহিত্যে বুলবুল চৌধুরী, গোলাম মুরশিদ, কবি কাজী রোজী, সমাজসেবায় প্রফেসর কাজী কামরুজ্জামান এবং অর্থনীতিতে ড. মির্জা আব্দুল জলিল।

আরও পড়ুন
সাহিত্য-সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত