ঢাকা, ০৯ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

একুশে পদক ২০২১ পাচ্ছেন ২১ বিশিষ্ট নাগরিক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২১  

একুশে পদক ২০২১ ঘোষণা করেছে বাংলা একাডেমি। এবার বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২১ জনকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার রাতে তাদের নাম ঘোষণা করে বাংলা একাডেমি।

ভাষা আন্দোলনে অবদানের জন্য এবার পদক পেয়েছেন মোতাহার হোসেন তালুকদার (মরণোত্তর), শামসুল হক (মরণোত্তর), আফসার উদ্দিন আহমেদ (মরণোত্তর)।

সঙ্গীতে পাপিয়া সারোয়ার, অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ ও সালমা বেগম সুজাতা। নাটকে আহমেদ ইকবাল হায়দার। চলচ্চিত্রে সৈয়দ সালাউদ্দি জাকী। আবৃত্তিতে ভাস্বর বন্দোপাধ্যায়। আলোকচিত্রে পাভেল রহমান।

এ ছাড়া মুক্তিযুদ্ধে গোলাম হাসনাইন, ফজলুল রহমান খান ফারুক ও সৈয়দ ইসাবেলা (মরণোত্তর), সাংবাদিকতায় অজয় দাশগুপ্ত, গবেষণায় অধ্যাপক ড. সমীর কুমার সাহা, শিক্ষায় বেগম মাহফুজা খানম, ভাষা ও সাহিত্যে বুলবুল চৌধুরী, গোলাম মুরশিদ, কবি কাজী রোজী, সমাজসেবায় প্রফেসর কাজী কামরুজ্জামান এবং অর্থনীতিতে ড. মির্জা আব্দুল জলিল।

আরও পড়ুন
সাহিত্য-সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত