ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

এইচএসসি ২০২০ হচ্ছে না, `গড় পদ্ধতি`তে পরীক্ষার্থীদের মূল্যায়ন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

করোনার সংক্রমণ এড়াতে সরাসরি পরীক্ষা না নিয়ে ভিন্ন পদ্ধতিতে পরীক্ষার্থীদের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়ায়ুল হক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে, দুই পাবলিক পরীক্ষা জেএসসি এবং এসএসসির ফলাফলের গড় অনুসারে পরীক্ষার্থীদের এইচএসসির ফল নির্ধারণ করা হবে। এই পদ্ধতিতে চলতি বছরের ডিসেম্বর মাসেই ফলাফল প্রকাশের চেষ্টা করবে শিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলতি বছরের এইচএসসি বা সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত