ঢাকা, ১০ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

এইচএসসিতে সিলেট বোর্ডে সবাই পাস,জিপিএ-৫ পেয়েছে ৪২৪২

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২১  

পরীক্ষা ছাড়াই মূল্যায়নের মাধ্যমে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) ঘোষণা করা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের ফলাফল পর্যালোচনা করে দেখা যায় এ বছর জিপিএ-৫ মেয়েদের থেকে এগিয়ে ছেলে শিক্ষার্থীরা।

এবছর সিলেট শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৭৫ হাজার ৩২৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ২৪২ জন শিক্ষার্থী। এদের মধ্যে বিভাগের সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮২০ শিক্ষার্থী। এছাড়া হবিগঞ্জ জেলায় ৫৩২ , মৌলভীবাজারে ৬৯৭ ও সুনামগঞ্জ জেলায় ১৯৩ শিক্ষার্থী  জিপিএ-৫ পেয়েছেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের পুরো ফলাফল পর্যালোচনা করে দেখা যায় বোর্ডে জিপিএ-৫ প্রাপ্ত ৪ হাজার ২৪২ জন শিক্ষার্থীর মধ্যে ২ হাজার ১৩৩ ছেলে শিক্ষার্থী ও মেয়ে শিক্ষার্থী ২ হাজার ১০৯ জন। ছেলে শিক্ষার্থীর মধ্যে সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৭৮ শিক্ষার্থী। এছাড়া হবিগঞ্জ জেলায় ২৪২ , মৌলভীবাজারে ৩৩৯ ও সুনামগঞ্জ জেলায় ৭৪ শিক্ষার্থী  জিপিএ-৫ পেয়েছেন। এদিকে বোর্ডের মেয়ে শিক্ষার্থীর মধ্যে সিলেট জেলায় জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩৪২ শিক্ষার্থী। এছাড়া হবিগঞ্জ জেলায় ২৯০ , মৌলভীবাজারে ৩৫৮ ও সুনামগঞ্জ জেলায় ১১৯ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ এসকল তথ্য নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের কারণে এবার এইচএসসি পরীক্ষা হয়নি। তাই এসএসি ও জেএসসির ফলের ভিত্তিতে মূল্যায়ন করে শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।

এর আগে ডিজিটাল পদ্ধতিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত ‘এইচএসসি ও সমমানের সকল পরীক্ষার ফল প্রকাশ ও হস্তান্তর’ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত