ঢাকা, ২০ মার্চ, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ফলোআপ: অভাবের যাতনা ও ক্ষোভে বীর মুক্তিযোদ্ধা জলফে আলীর আত্বহত্যা! রাঙ্গামাটিতে ভোট শেষে ফেরার পথে গুলি:নিহতের সংখ্যা বেড়ে ৮ জন জিয়া ভোটের রাজনীতি ধ্বংস করেছেন: প্রধানমন্ত্রী নৌকা আর বিদ্রোহী মিলে সিলেট জেলার ১২ উপজেলাই আ`লীগের নিউজিল্যান্ডেই দাফন সিলেটের হোসনে আরা ও ড. সামাদের মসজিদে হামলাকারীকে আটকানো পাকিস্তানি ‘নায়কের’ মৃত্যু সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু খাদ্যমন্ত্রীর জামাইয়ের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি ‘হত্যা’ ফের ডাকসু পুনর্নির্বাচনের দাবি জানালেন ভিপি নুর বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন সেই কিশোর, আরও ডিম কেনার তহবিল গঠন

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ভোট পড়েছে ৪৩.৩২: সিলেটে সিইসি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯  

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা  বলেছেন, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিলো।

নির্বাচনের প্রথম ধাপে ভোট পড়েছিলো ৪৩ দশমিক ৩২ শতাংশ। বিএনপি অংশ না নেওয়ায় ভোটার উপস্থিতি কম বলে তিনি মন্তব্য করেন।

তিনি জানান, বিএনপি একটি বড় রাজনৈটিক দল। সে দল উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করায় ভোটার উপস্থিতি কিছুটা কম ছিলো। তবে প্রথম ধাপের নির্বাচন মোটামুটি সুষ্ঠু ও সুন্দর হয়েছে বলে তিনি জানান।

বুধবার সকালে  সিলেটের জেলা ম্যাজিস্ট্রেটের সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের অংশগ্রহণে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো জানান, এবার দ্বিতীয় ধাপের (১৮ মার্চ) নির্বাচনও সুষ্ঠু করে তোলতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি জানান, কোন অবস্থাতেই নির্বাচনে সহিংসতা বরদাশত করা হবে না।

সহিংসতা বন্ধে আইনশৃংখলা বাহিনীকে কঠোর হওয়ার আহবান জানান তিনি। তিনি জানান, আগামী ৪র্থ ও ৫ম ধাপের নির্বাচনে ১০টি উপজেলার সকল কেন্দ্রে ইভিএম এ ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

মতবিনিময় সভায় সিলেটের আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। এসময় তিনি নির্বাচন সুষ্ঠু করতে কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন ।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত