ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ক্ষমতা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি মিয়ানমার সেনাবাহিনীর মিয়ানমার সেনাবাহিনীর ক্ষমতা দখল: প্রেসিডেন্ট ও সু চি গ্রেফতার করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

উন্নয়ন বিরোধীদের কেউ ক্ষমা করবে না: দিরাইয়ে পরিকল্পনামন্ত্রী

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সবাইকে ক্ষমা করলেও স্বাধীনতার বিরোধী রাজাকারদের কেউ ক্ষমা করবে না, তেমনিভাবে যারা উন্নয়নের বিরোধীতা করবে তাদের কেউ ক্ষমা করবে না। 

তিনি বলেন, আমাদের টাকার কোন অভাব নেই, অভাব ঈমানের। আমাদের মন মাসসিকতার পরিবর্তন করতে হবে। চোগলখোরি, ষড়যন্ত্র, দুর্নীতি ছাড়তে হবে। গরীব মানুষকে ভালোবেসে ঈমানের সাথে কাজ করতে হবে। 

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল স্কুল মাঠে ৭ বছর আগে উদ্বোধনকৃত জগদল ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের পুর্ণাঙ্গ সেবা কার্যক্রম উদ্বোধন পরবর্তী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী  জগদল ২০ শয্যার হাসপাতালের সেবা কার্যক্রম চালু প্রসঙ্গ উল্লেখ করে বলেন, আমার জুনিয়র জগদল এলাকার ছেলে মিজান (সাবেক যুগ্ম সচিব) বল্ল এখানে কোন ডাক্তার নাই,নার্স নাই, রাস্তা নাই এটা অচল হয়ে পরে আছে। পরে আমি স্বাস্থ্য বিভাগের সচিবের সাথে আলোচনা করে এটা জীবিত করি। আজকে এখানে এসে ভাল লাগছে। ডাক্তার, নার্স,যন্ত্রপাতি সবি আছে দেখে। ভবিষ্যতে এটা আর বড় করা যাবে। 

প্রসঙ্গত: প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে জগদল ২০ শয্যার হাসপাতালের নির্মানকাজ শুরু হয় ২০০৬ সালে। ২০১৩ সালে ২৩ অক্টোবর তৎকালীন মন্ত্রী সুরন্জিত সেন  এমপি তৎকালীন প্রধানমন্ত্রীর স্বাস্হ্য উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে নিয়ে ঘটা করে উদ্বোধন করেন। কিন্তু কোন জনবল নিয়োগ করায় সেবা কার্যক্রম শুরু হয়নি ফলে পরিত্যাক্ত অবস্হায় হাসপাতালটি পড়েছিল।

জনসভায় পরিকল্পনামন্ত্রী  বলেন, জগদলের মিজান বিএনপি না আওয়ামীলীগ না অন্য কোন দলের সেটা আমার দেখার বিষয় নয়। আমার দেখার বিষয় সেকি রাজাকার নাকি স্বাধীনতা বিরোধী। যদি সে রাজাকার বা স্বাধীনতা বিরোধী হয় তাহলে তার পাশে দিয়েও আমি যেথাম না।
তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে দেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনা জনগনের দুর্ভোগের কথা চিন্তা করে দিন রাত কাজ করছেন। একসময় গ্রামাঞ্চলে বিদ্যুৎ, রাস্তাঘাট, সেতু, কিছুই ছিল না আর এখন পুরোদেশ বিদ্যুতের আলোয় আলোকিত। গ্রামাঞ্চলে রাস্তাঘাট সেতু দিয়ে ভরপুর করে দেয়া হচ্ছে। তাই একটা কথাই বলব জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে বাধা না দিয়ে উন্নয়নের পক্ষেই কাজ করা উচিত। 

জগদল হাসপাতাল অবহেলিত ছিল, আজ সবকিছু দিয়ে তা পরিপূর্ণ করা হয়েছে। 
এখন এই এলাকার মানুষ চিকিৎসা সেবা থেকে আর বঞ্চিত হবে না। অসময়ে আর কাউকে মৃত্যুর কোলে ঢলে পড়তে হবে না।

জনসভায় বক্তাদের বক্তব্যে ও মন্ত্রীর গমন পথে স্থানীয় লোকজনের ‘রাস্তা চাই-রাস্তা চাই’ দাবী সম্বলিত তোরণ দেখে এমএ মান্নান আঞ্চলিক ভাষায় নিজের বাল্যকালের স্মৃতিচারণ করে বলেন,’ আমি ভাইট্টালা পুয়া (ছেলে), ডুংরিয়া (পরিকল্পনা মন্ত্রী গ্রাম) থেকে হাতরাইয়া উজানগাঁও স্কুলে গেছি’। বাতি ছিলোনা, আলো ছিলোনা, লেমবাতি জ্বালাইয়া পড়াশোনা করছি। 

তিনি বলেন, মানুষের কষ্ট লাঘবের বড় উপায় হচ্ছে রাস্তা করে দেয়া। শেখ হাসিনা হাজার হাজার কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতুসহ সারাদেশে বিভিন্ন সড়ক নির্মাণ করছেন। 

জগদল ইউনিয়ন আওয়ামীলীগের প্রবীণ নেতা নানু মিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট ও জগদলের বাসিন্দা কুমিল্লার সাবেক জেলা প্রশাসক মিজানুর রহমান।

উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন রায়, সমাজকর্মী আবদুল লতিফ, ইমরুল হাসান সজলের যৌথ সঞ্চালনায়  সভায় আরো বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল, সিভিল সার্জন ডা. শামসুদ্দিন, দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সাবেক মেয়র মোশাররফ মিয়া, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কাশেম, আইন বিষয়ক সম্পাদক আব্দুল করিম, তথ্য ও গবেষণা সম্পাদক শামীম আহমদ চৌধুরী, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অমল কর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে, জগদল উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাহ মো. আলীরব, সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান, আওয়ামীলীগ নেতা ডা. মামুনুর রশীদ মাওলানা আব্দুল কাইয়ুম প্রমুখ। 

এর আগে দুপুর ১২ টায় দিরাই উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে হাওর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি ও সার্বিক আইনশৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী। ইউএনও মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে সভায় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত