ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

ইচ্ছা পূরণ: মাত্র ৮ বছরেই পুলিশ কমিশনার !

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৫   আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৫

এ যেন বাস্তবের ‘নায়ক’। পুলিশ কমিশনার হওয়ার ইচ্ছা। আর ইচ্ছা পূরণ। তবে অনিল কপূরের মতো কোনো পরিপূর্ণ সাবালক নয়। মাত্র ৮ বছরের এক নাবালক!

এক দিনের জন্য হায়দ্রাবাদ পুলিশের সর্বোচ্চ পদে বসল সে। থ্যালাসেমিয়ায় আক্রান্ত মদিপল্লি রূপ অরৌওনা।

রূপ দীর্ঘদিন ধরে থ্যালাসেমিয়ায় আক্রান্ত। বড় হয়ে তার ইচ্ছা পুলিশ কমিশনার হওয়ার। কিন্তু কত দিন বাঁচবে জানা নেই। শরীরে তেমন জোরও নেই। বেশিরভাগ সময়টাই বিছানায় শুয়ে কাটাতে হয়। ২০-২৫ দিন অন্তর ব্লাড ট্রান্সফিউশন করাতে হয় তাকে।

শরীরের সমস্ত রক্ত বের করে নতুন রক্ত দিতে হয়। একরত্তি এই ছেলেটার ইচ্ছার কথা জেনে আর স্থির থাকতে পারেননি হায়দ্রাবাদ পুলিশের কর্তারাও। তখনই ঠিক হয় তাকে এই পদে বসানো হবে। হলও তাই।

হুবহু কমিশনারের পোশাকে চেয়ারে বসল রূপ। শুধু কমিশনার সাজলই না। রীতিমতো কমিশনারের দেমাগে কাজও করল। কী কাজ করল রূপ?

 

দপ্তরের সমস্ত কর্মীদের বিচারাধীন ছুটি মঞ্জুর করেছে সে। তবে ইচ্ছা আরো অনেক কিছুই ছিল। রূপ বলল, ‘শহরের শান্তিশৃঙ্খলা বজায় রেখে অপরাধের প্রবণতা কমাতে চাই।’ একদিনের কমিশনারের তা আর সম্ভব হলো না। সূত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন
মুক্তিযুদ্ধ বিভাগের সর্বাধিক পঠিত