ঢাকা, ২৯ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

ইচ্ছা পূরণ: মাত্র ৮ বছরেই পুলিশ কমিশনার !

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৫   আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৫

এ যেন বাস্তবের ‘নায়ক’। পুলিশ কমিশনার হওয়ার ইচ্ছা। আর ইচ্ছা পূরণ। তবে অনিল কপূরের মতো কোনো পরিপূর্ণ সাবালক নয়। মাত্র ৮ বছরের এক নাবালক!

এক দিনের জন্য হায়দ্রাবাদ পুলিশের সর্বোচ্চ পদে বসল সে। থ্যালাসেমিয়ায় আক্রান্ত মদিপল্লি রূপ অরৌওনা।

রূপ দীর্ঘদিন ধরে থ্যালাসেমিয়ায় আক্রান্ত। বড় হয়ে তার ইচ্ছা পুলিশ কমিশনার হওয়ার। কিন্তু কত দিন বাঁচবে জানা নেই। শরীরে তেমন জোরও নেই। বেশিরভাগ সময়টাই বিছানায় শুয়ে কাটাতে হয়। ২০-২৫ দিন অন্তর ব্লাড ট্রান্সফিউশন করাতে হয় তাকে।

শরীরের সমস্ত রক্ত বের করে নতুন রক্ত দিতে হয়। একরত্তি এই ছেলেটার ইচ্ছার কথা জেনে আর স্থির থাকতে পারেননি হায়দ্রাবাদ পুলিশের কর্তারাও। তখনই ঠিক হয় তাকে এই পদে বসানো হবে। হলও তাই।

হুবহু কমিশনারের পোশাকে চেয়ারে বসল রূপ। শুধু কমিশনার সাজলই না। রীতিমতো কমিশনারের দেমাগে কাজও করল। কী কাজ করল রূপ?

 

দপ্তরের সমস্ত কর্মীদের বিচারাধীন ছুটি মঞ্জুর করেছে সে। তবে ইচ্ছা আরো অনেক কিছুই ছিল। রূপ বলল, ‘শহরের শান্তিশৃঙ্খলা বজায় রেখে অপরাধের প্রবণতা কমাতে চাই।’ একদিনের কমিশনারের তা আর সম্ভব হলো না। সূত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন
মুক্তিযুদ্ধ বিভাগের সর্বাধিক পঠিত