ঢাকা, ২৯ সেপ্টেম্বর, ২০২২
SylhetNews24.com
শিরোনাম:

আল জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করলো ইসরাইলি সেনারা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২ মে ২০২২  

আল জাজিরার একজন নারী সাংবাদিককে ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সেনারা। নিহত সাংবাদিকের নাম শিরিন আবু আকলেহ। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

কাতার-ভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক আল জাজিরা জানায়, ইসরায়েলি বাহিনী 'ঠাণ্ডা মাথায়' এবং 'ইচ্ছেকৃতভাবে' ৫১ বছর বয়সী শিরিন আবু আকলাকে গুলি করে। একই ঘটনায় তার প্রযোজকও গুলিবিদ্ধ হন।

ইসরায়েলি সামরিক বাহিনী সাংবাদিকদের টার্গেট করে গুলি চালানোর কথা অস্বীকার করেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও আল জাজিরার সাংবাদিকরা জানান, বুধবার পশ্চিমতীরের জেনিন শহরে ইসরাইলি সেনাদের অভিযানের সময় দায়িত্ব পালনকালে শিরিন আবু আকলেহের ওপর গুলি চালানো হয়। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আল জাজিরার নিদা ইব্রাহিম জানান, শিরিন আবু আকলেহের মৃত্যুর সময় পরিস্থিতি কেমন ছিল তা স্পষ্ট করে বলা যাচ্ছে না। তবে ওই ঘটনার ভিডিও’তে দেখা যাচ্ছে, তাকে মাথায় গুলি করা হয়েছে।

ফিলিস্তিনের রামাল্লাহ থেকে ঘটনা সম্পর্কে তিনি জানান, ‘এখন পর্যন্ত আমরা জানি, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিন আবু আকলেহ মৃত ঘোষণা করেছে। তিনি পশ্চিমতীরের উত্তরাঞ্চলের জেনিন শহরে ইসরাইলি অভিযানের নিউজ কাভার করছিলেন। ওই সময় তার মাথায় গুলি করা হয়। চিন্তা করুন তো, ওই সময় তার সাথে যারা কাজ করছিলেন, তাদের অবস্থা কেমন হয়েছিল!’

কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেছিলেন নিদা ইব্রাহিম।

তিনি বলেন, ‘শিরিন আবু আকলেহ অনেক বড় মাপের একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে আল জাজিরার হয়ে কাজ করছিলেন তিনি।’
 
এদিকে শিরিন আবু আকলেহ ছাড়াও এক ফিলিস্তিনি সাংবাদিককে গুলি করেছে ইসরাইলি সেনারা।
স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জেরুসালেম ভিত্তিক কুদস পত্রিকার সাংবাদিক আলী সামৌদিকে পেছন থেকে গুলি করেছে ইসরাইলি সেনারা। তার অবস্থা এখন স্থিতিশীল।

এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত