ঢাকা, ১২ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

আল্লামা গলমুকাপনীর জানাজায় হাজারো মুসল্লির অংশগ্রহন

ওসমানীনগর সংবাদদাতা

প্রকাশিত: ২৬ জুন ২০২০  

করোনা মহামারির সতর্কতা ও স্বাস্হ্যবিধি উপেক্ষা করে হাজারো মুসল্লির অংশগ্রহনে  প্রখ্যাত আলেম, শায়খুল হাদীস মাওলানা আব্দুশ শহীদ গলমুকাপনীর নামাজের জানাযা সম্পন্ন হয়েছে।

ওসমানীনগর উপজেলার দারুস সুন্নাহ গলমুকাপন টাইটেল মাদ্রাসার মাঠে জানাজা শেষে  পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

ওসমানীনগরের দারুস সুন্নাহ গলমুকাপন টাইটেল মাদ্রাসার মুহতামিম, প্রখ্যাত আলেম, শায়খুল হাদীস মাওলানা আব্দুশ শহীদ গলমুকাপনীর নামাজে জানাজায় অংশ নিতে সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ গলমুকাপন এলাকায় জড়ো হতে থাকেন। জোহরের নামাজের পর গলমুকাপন মাদ্রাসার মাঠটি লোকে লোকারণ্য হয়ে ওঠে।

বুধবার দিবাগত রাত ২টা ৩০মিনিটের সময় তিনি সিলেটর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর। ৪ ছেলে ও ৬ মেয়েসহ হাজার হাজার ছাত্র, ভক্ত এবং মুরিদান রেখে গেছেন তিনি।

শায়খ আব্দুস শহীদ ১৯৪১ সালে সিলেটের ওসমানীনগর উপজেলার গলমুকাপন গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি প্রথমে গলমুকাপন মাদরাসায় ভর্তি হন। পরে জামেয়া হোসাইনিয়া গহরপুর থেকে দাওরায়ে হাদিস পাস করেন।

শায়খ আব্দুস শহীদ  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি। ১৯৯৬ সালে সিলেট-২ আসন থেকে জমিয়তের প্রার্থী হিসেবে খেজুর গাছ প্রতীক নিয়ে নির্বাচনও করেছিলেন।

প্রখ্যাত আলেম শায়খ লুৎফুর রহমান বর্নভী রহ.-এর খলিফা ও বেয়াই ছিলেন তিনি। এছাড়া শায়খ আব্দুল করীম কৌড়িয়া রহ. ও শায়খ তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ.-এর বেয়াইও ছিলেন শায়খ আব্দুস শহীদ।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত