ঢাকা, ১০ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

আমেরিকা থেকে লোকজন বাংলাদেশে এসেছে টিকা নিতে:পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিরা দেশে টিকা নিতে এসেছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, আপনারা শুনে তাজ্জব হবেন আমেরিকা থেকে কিছু লোকজন বাংলাদেশে এসেছে টিকা নিতে।

মন্ত্রী বলেন, তাদের জিজ্ঞেস করেছিলাম- আপনারা আমেরিকা থেকে দেশে আসছেন কেন? তখন তারা বলেন, আমেরিকায় কত দিন পরে ভ্যাকসিন পাওয়া যাবে, তার ঠিক নেই। এই ফাঁকে আমরা দেশেও আসলাম, ভ্যাকসিনও নিলাম। 

বৃহস্পতিবার রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে করোনার টিকা নেওয়া শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। 

টিকা নেওয়ার পর পররাষ্ট্রমন্ত্রী বলেন, টিকা নেওয়ার পর কোনো ঝামেলা হচ্ছে না। এটা খুব সহজ। দেখেন, আমি গল্প করে যাচ্ছি। খামোখা আপনারা চিন্তায় থাকেন, খুব সহজ। আমি টেরই পাইনি। সহজ, একেবারে টেরই পেলাম না। আমি মানসিকভাবেও প্রস্তুত ছিলাম যে, এটা নিলে অসুবিধে হবে না।

অনেক উন্নত দেশ এখনো টিকা পায়নি উল্লেখ করে ড. মোমেন বলেন, এখন পর্যন্ত মাত্র ৩০ থেকে ৩৫টি দেশে টিকা আছে। উন্নত দেশেও এখনো অনেকে টিকা পায়নি। আমাদের প্রধানমন্ত্রীর দূরদর্শিতার জন্য আমরা পেয়েছি। প্রধানমন্ত্রী চান, প্রত্যেকে যেন টিকা পায়। আমরা এজন্য সবাইকে ভ্যাকসিন দিতে চাই। প্রতিটা লোককে আমরা ভ্যাকসিন দিতে চাই।  কারণ প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, একটা লোকও যদি অসুস্থ থাকেন, তাহলে এই রোগ নির্মূল হবে না। আমরা শিগগিরই বাংলাদেশ থেকে করোনা নির্মূল করব।  

পররাষ্ট্রমন্ত্রী সারা দেশে টিকা দেওয়ার প্রক্রিয়া চলমান রাখায় স্বাস্থ্যমন্ত্রীসহ টিকাদানের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং সবাইকে মাস্ক পরা, হাত ধোয়াসহ করোনা নির্মূলে যত পদ্ধতি রয়েছে সেগুলো অনুসরণ করার পরামর্শ দেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত