ঢাকা, ২৩ জানুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

আনুশকাহ ধর্ষণ-হত্যা: অদৃশ্য প্রভাবে ভিত্তিহীন বয়স দেখানোর চেষ্টা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

কলাবাগানে বন্ধুর বাসায় মাস্টারমাইন্ড-এর ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকাহ নূর আমিনের মৃত্যুর ঘটনায় জড়িত ইফতেখার ফারদিন দিহানের (১৮) সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট। 

এই মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এবং ধর্ষকের মামলা জুভেনাইল কোর্টে লঘুদণ্ড করার উদ্দেশ্যে ভিত্তিহীন বয়সের তথ্য উপস্থাপনের চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ তাদের।

রোববার জোটের আহ্বায়ক শিবলী হাসান সংবাদ বিজ্ঞপ্তিতে এমন অভিযোগ করেন। তিনি বলেন, অপরাধী স্বীকার করেছে যে, সে ১৭ বছর বয়সী সেই শিক্ষার্থীকে ধর্ষণ করেছে। কিন্তু আমরা লক্ষ করছি এক অদৃশ্য প্রভাবে ১৭ বছর বয়সী একজন কিশোরীকে ১৯ বছর বলে প্রমাণ করার চেষ্টা করা হচ্ছে। আবার অন্য দিকে ধর্ষকের বয়সও কমানোর চেষ্টা চলছে। 

শিবলী হাসান বলেন, মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষক দিহানের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। দাবি আদায়ে সোমবার বিকেল ৪টায় কলাবাগান মাঠের সামনে এক নাগরিক অবস্থান কর্মসূচি পালন করবে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট। ষড়যন্ত্র রুখে দিতে ও ধর্ষক দিহানের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে সব শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেবে।

গত ৭ জানুয়ারি দুপুরে দিহান ওই ছাত্রীকে মৃত অবস্থায় নিয়ে যায় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে। তখন কিশোরীর প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। 

খবর পেয়ে তরুণটির তিন বন্ধু হাসপাতালে গেলে পুলিশ তাদের হেফাজতে নেয়। বৃহস্পতিবার গভীর রাতে স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে কলাবাগান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার একমাত্র আসামি করা হয় দিহানকে। যেখানে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ আনা হয়।

দিহানের ডিএনএ পরীক্ষায় আদালতের অনুমতি

রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেল শিক্ষার্থীকে (১৭) ধর্ষণের পর হত্যা মামলায় একমাত্র আসামি ফারদিন ইফতেফার দিহানের (১৮) ডিঅক্সিরাইবো নিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পরীক্ষা করা হবে।

দিহানের ডিএনএ পরীক্ষার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত  রোববার এই আদেশ দেন। 

আদালতসংশ্লিষ্ট সূত্র বলছে, মামলার তদন্তের স্বার্থে আসামি ফারদিনের ডিএনএ পরীক্ষার অনুমতি চেয়ে  রোববার আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি নিয়ে ডিএনএ পরীক্ষার অনুমতি দেন আদালত। এ ছাড়া ঘটনাস্থল থেকে জব্দ করা আলামতের তালিকা আদালতের কাছে জমা দেওয়া হয়।
 

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত