ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

অলৌকিক ঘটনা !

প্রকাশিত: ৭ এপ্রিল ২০১৫   আপডেট: ৭ এপ্রিল ২০১৫

অস্ট্রেলিয়ায় হারিয়ে যাওয়ার চারদিন পর অটিস্টিক এক শিশুকে উদ্ধার করা হয়েছে। ঘন জঙ্গল থেকে মঙ্গলবার জীবিতাবস্থায় উদ্ধারের পর পুলিশ বলেছে, এটি একটি অলৌকিক ঘটনা।

লেক এইলডন ন্যাশনাল পার্কের ক্যাম্পসাইট থেকে তিন কিলোমিটার ভেতরে গভীর জঙ্গলে পুলিশের হেলিকপ্টার লিউক শ্যামব্রুককে(১১) চিহ্নিত করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। এ সময়ে সে পানিশূন্যতায় ভুগছিল এবং তার শরীর একেবারে হিম অবস্থায় ছিল।

ভিক্টোরিয়া পুলিশের ভারপ্রাপ্ত কমান্ডার রিক নুগেন্ট সাংবাদিকদের বলেন, যেকোনো দিক থেকেই বিষয়টিকে দেখা হলে একে অলৌকিক ঘটনা মনে হয়। কারণ জঙ্গল কী ঘন আর ঠান্ডা। এছাড়া সকালের অধিকাংশ সময়ই বৃষ্টি ছিল।
শুক্রবার হারিয়ে যাওয়ার পর সোমবার লিউকের পরা একটি ক্যাপ দেখতে পেয়ে প্রথমবারের মতো উদ্ধারকারীদের মনে আশা জাগে।

এর আগে তারা বলেছিল, বাচ্চাটি হয়তো ইচ্ছেকৃতভাবে লুকিয়ে রয়েছে। এছাড়া তার পানির প্রতিও আগ্রহ রয়েছে। ফলে পুলিশ লেকেও তাকে খোঁজাখুঁজি করে।

এছাড়া তার পরিবারও বলেছিল, লিউক উদ্ধারকারীদের ডাকে সাড়া নাও দিতে পারে। কিংবা সে যে হারিয়ে গেছে এ উপলব্ধিও তার নাও থাকতে পারে।

এদিকে পুলিশ কর্মকর্তা ছেলেটির জীবনীশক্তির প্রশংসা করেছেন। এছাড়া তাকে জীবিত ও নিরাপদে উদ্ধারের ঘটনায় সকলেই বিমূঢ় উল্লেখ করে তিনি বলেন, এটি খুবই চমৎকার খবর।

আরও পড়ুন
ঐতিহ্য বিভাগের সর্বাধিক পঠিত