ঢাকা, ১৬ এপ্রিল, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ঢাকাসহ সারাদেশে বিজিবি মোতায়েন, থমথমে ব্রাহ্মণবাড়িয়া সুবর্ণজয়ন্তীতে ফুল ছিটানোর বদলে রাজপথে রক্ত ঝরলো:মির্জা ফখরুল কাল বিক্ষোভ, রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজত সব প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশ এখন সমৃদ্ধির পথে:প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ কখনও দাবিয়ে রাখতে পারবে না: মোদি হাটহাজারীতে মোদিবিরোধী বিক্ষোভ: পুলিশ-হেফাজত সংঘর্ষ, নিহত ৪ ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি, লাল গালিচা সংবর্ধনা

 সিলেট-কক্সবাজারের সাথে চট্টগ্রামে ফ্লাইট চালুর আহ্বান

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

সিলেট-কক্সবাজার সরাসরি বিমানের ফ্লাইট চালুর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সিলেট চেম্বারের সাবেক সভাপতি, এফবিসিসিআইর বর্তমান পরিচালক সিলেটের বিশিষ্ট ব্যবসায়ি খন্দকার সিপার আহমদ। 

এক বার্তায় খন্দকার সিপার আহমদ বিমানের ফ্লাইট চালু করার উদ্যোগ নেয়ায় সিলেট-১ আসনের সংসদ সদস্য মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।প্রসঙ্গত: আগামী ১২ নভেম্বর পূণ্যভূমি সিলেট ও পর্যটন নগরী কক্সবাজারের মধ্যে বিমানের ফ্লাইট চালুর কথা রয়েছে।।

এর মাধ্যমে সিলেটবাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূরন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও পর্যটন এলাকা কক্সবাজারে ভ্রমনে প্রবাসী অধ্যুষিত সিলেটবাসীর স্বপ্ন পূরণ হতে যাচ্চেছ। আকাশ পথে যোগাযোগ ব্যবস্হা সহজ হওয়ার ফলে সিলেট ও কক্সবাজারের পর্যটন শিল্পের উন্নয়ন ঘটবে। তাছাড়া সিলেটের প্রবাসী পর্যটক এবং পাশ্ববর্তি দেশের পর্যটকরাও সিলেটের ফ্লাইটে কক্সবাজার ভ্রমনে উৎসাহিত হবেন।

একই সাথে এবিসিসিআইর পরিচালক খন্দকার সিপার আহমদ সিলেট-চট্টগ্রাম ফ্লাইট চালুর দাবি জানিয়েছেন। তিনি বলেন, সিলেট ও চট্টগ্রামের ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল সিলেট-চট্টগ্রাম সরাসরি বিমানের ফ্লাইট চালু করার। কারন চট্টগ্রাম সমুদ্রবন্দর ব্যবহার করে আমদানী রপ্তানীসহ ব্যবসা বানিজ্য প্রসারে সরাসরি ফ্লাইট বিরাট ভূমিকা রাখবে, সেই সাথে চট্টগ্রাম ও সিলেটের ব্যবসায়দির সাথে সেতুবন্ধন রচিত হবে। 

তিনি বলেন, ২০১৮ সালের ১৭ নভেম্বর তৎকালীন সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের আমন্ত্রনে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)  এর  থেকে সভাপতি মাহবুবুল আলমের সিলেট চেম্বরের যৌথ সভায় সিলেট-কক্সবাজার ভায়া চট্টগ্রাম ফ্লাইট চালুর দাবি জানানো হয়েছিল। উভয় চেম্বার নেতৃবৃন্দ ঐক্যমত পোষন করে এক যৌথ বিবৃতিতে বলেছিলেন, চট্টগ্রাম- সিলেট বিমানের ফ্লাইট চালু হলে যোগাযোগ যেমন সহজ হবে তেমনিভাবে ব্যবসা বানিজ্যও সম্প্রসারিত হবে।বর্তমান পেক্ষাপটে এই বিষয়টি এখন গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে। 

বিবৃতিতে সিলেট-কক্সবাজার ফ্লাইটকে ভায়া চট্টগ্রাম করে চালু অথবা আলাদাভাবে সিলেট-চট্টগ্রাম সপ্তাহে অন্তত: ৩ দিন বিমান অথবা বেসরকারী এয়ারলাইন্সের ফ্লাইট চালুর বিষয়টি বিবেচনা করার জন্য সিলেটের দুই কৃতিসন্তান পররাষ্ট্রমন্ত্রী ও বিমানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য,সিলেট চেম্বারের উদ্যোগ ও দাবির প্রেক্ষিতে সিলেট-ঢাকা সান্ধ্যকালীন ফ্লাইট চালু হওয়ায় সিলেটিদের যোগাযোগ সহজ, ব্যবসা বানিজ্যের প্রসার ও যাত্রীসংখ্যা বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত