27 May 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2018-01-16 18:15:47

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাম্মী আক্তার আর নেই: খালেদা জিয়ার শোক

সিলেটনিউজ২৪.কম

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী শাম্মী আক্তার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর।

শাম্মী আক্তারের স্বামী সংগীতশিল্পী আকরামুল ইসলাম জানান, আজ মঙ্গলবার শাম্মী আক্তারের শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে বিকেল পৌনে ৪টায় হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

হেলথ এইড হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান, সেখানে নেওয়ার আগেই তাঁর মৃত্যু হয়েছে। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন জনপ্রিয় এই সংগীতশিল্পী। মরদেহ চামেলীবাগের বাসায় রাখা হয়েছে।

১৯৭০ সালে বেতারে প্রথম কণ্ঠ দেন শাম্মী আক্তার। ১৯৮০ সালে ‘অশিক্ষিত’ ছবিতে প্রথম প্লেব্যাক করেন তিনি।

শাম্মী আক্তারের গাওয়া উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে রয়েছে ‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’, ‘ভালোবাসলেও সবার সাথে ঘর বাঁধা যায় না’, ‘আমি যেমন আছি তেমন রব, বউ হবো না রে’ ইত্যাদি। শাম্মী আক্তারের পুরো নাম শামীমা আক্তার। তবে সবাই তাঁকে শাম্মী নামেই ডাকতেন।

কণ্ঠশিল্পী শাম্মী আক্তারের মৃত্যু‌তে খালেদা জিয়ার শোক

দেশের বরেণ্য কণ্ঠশিল্পী শাম্মী আক্তারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, `এদেশের খ্যাতনামা নারী সংগীতশিল্পীদের মধ্যে শাম্মী আক্তার ছিলেন অন্যতম। একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী হিসেবে শাম্মী আক্তার এর গাওয়া প্রতিটি গান এদেশের সংগীতপ্রেমী মানুষকে যেভাবে নাড়া দিয়েছিল তা অতুলনীয়। তাঁর মৃত্যু সঙ্গীতপ্রিয় মানুষের জন্য অত্যন্ত মর্মস্পর্শী ও বেদনার।

তাঁর মৃত্যুতে দেশ হারালো অসাধারণ একজন গুণী শিল্পীকে যার অভাব সহজে পূরণ হবার নয়। সংগীতশিল্পী হিসেবে তাঁর অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।’

বিএনপি চেয়ারপারসন শাম্মী আক্তারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্য, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কণ্ঠশিল্পী শাম্মী আক্তারের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেন। তিনি বলেন, `সংগীত জগত, বিশেষ করে ছায়াছবিতে গান গেয়ে সংগীতপ্রিয় মানুষের কাছে শাম্মী আক্তার হয়ে উঠেছিলেন অত্যন্ত জনপ্রিয়। কিংবদন্তি এই শিল্পীর মধুর কণ্ঠের প্রতিটি গানের সুরমূর্ছনা সংগীতপ্রেমীদের আবেগাপ্লুত করেছে।’

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.