20 Nov 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2014-07-19 18:47:28

ইমিগ্রান্টদের জন্য ফ্রি চিকিৎসা সেবা বন্ধ করতে যাচ্ছে ব্রিটিশ সরকার

লন্ডন অফিস

সিলেটনিউজ২৪.কম

ইমিগ্রান্টদের জন্য ফ্রি চিকিৎসা সেবা বন্ধ করতে যাচ্ছে ব্রিটিশ সরকার । গত ১৪ জুলাই স্বাস্থ্য বিভাগের প্রকাশিত নতুন পরিকল্পনা অনুযায়ী ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশগুলো থেকে আসা ইমিগ্রান্টদের চিকিৎসা খরচের চাইতে আরো ৫০ ভাগ অর্থ পরিশোধ করতে হবে ।

যারা টুরিস্ট ভিসা বা ৬ মাসের কম সময়ের জন্য ব্রিটেনে আসবেন তাদের জন্য এমন ফি ধার্য্য করা হয়েছে । ব্রিটেনে স্থায়িভাবে বসবাসের অনুমতি নেই আবার ৬ মাসের বেশি সময় ধরে ব্রিটেনে থাকবেন তাদের ভিসা আবেদনের সাথে বার্ষিক ২শ ফাউন্ড চিকিৎসা বাবদ আদায় করা হবে ।

গত বছর সরকার নন ইউরোপিয়ানদের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে চিকিৎসা ফি ধার্য্য করার পরিকল্পনা করেছিল সরকার । তারই ধারাবাহিকতায় এই ফি ধার্য্য করা হচ্ছে । চিকিৎসা দিতে যে অর্থ খরচ হবে নন ইউরপিয়ানদের ক্ষেত্রে অতিরিক্ত ৫০ পাউন্ড গুনতে হবে ।

অর্থাৎ চিকিৎসা খরচ ১০০ পাউন্ড হলে নন ইউরোপিয়ানদের জন্য গুনতে হবে ১৫০ পাউন্ড । যেমন চোখের ছানি অপারেশনের জন্য ১৮৬০ পাউন্ড এবং হিপ রিপ্লেসমেন্টের জন্য গুনতে হবে ৮৫৭০ পাউন্ড ।

Advertisement

প্রবাসের সংবাদ-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: snclt[email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.