16 Dec 2017
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2017-12-06 19:35:36

ভয় দেখিয়ে লাভ নেই, শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন: নাসিম

সিলেটনিউজ২৪.কম

জ্বালাও-পোড়াও করে, ভয় দেখিয়ে লাভ নেই। শেখ হাসিনার নেতৃত্বেই আগামী জাতীয় নির্বাচন হবে। বিএনপির উদ্দেশে এমন মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।


বিশ্ব এইডস দিবস উপলক্ষে বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, রাজধানীতে বিএনপি নেতাকর্মীদের গাড়ি ভাঙচুরের ঘটনায় আগের মতো জ্বালাও-পোড়াও ও ধ্বংসযজ্ঞ  শুরু হওয়ার অশনি সংকেত দেখতে পাচ্ছ।

বিএনপির উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বর্তমানে শান্ত ও নিরাপদ রয়েছে। প্রত্যেক মানুষের ন্যায়বিচার প্রাপ্তির বিষয়টি সুনিশ্চিত করেছে বর্তমান সরকার।

তিনি বলেছেন, ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য রয়েছে আদালত। কিন্তু মঙ্গলবার খালেদা জিয়ার আদালতে হাজিরা শেষে সচিবালয় এলাকায় ভাঙচুরের তাণ্ডব চালায় বিএনপির নেতাকর্মীরা। এ ধরনের ঘটনা নিঃসন্দেহ অশুভ লক্ষণ। তবে জ্বালাও-পোড়াও চালিয়ে, ভয় দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের রায় মেনে নিতে প্রস্তুত আছি আমরা।

স্বাস্থ্য সচিব (স্বাস্থ্যসেবা বিভাগ) মো. সিরাজুল হক খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার প্রমুখ।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য ও বিশ্বস্বাস্থ্য) রোকসানা কাদের।

আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ এইডসমুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, পোলিও ও ধনুষ্টঙ্কারমুক্ত হয়েছে দেশ। সংক্রামক রোগের হার অনেকগুণ কমে গেছে। বাঙালি সব সময় জয় করতে জানে। আমাদের প্রত্যয় আছে, আমরা জয় করব।

তিনি আরও বলেন, দেশে এইডস রোগী ও এইচআইভি সংক্রমণের হার নিয়ন্ত্রণে রয়েছে। তবে অসচেতন হলে ও কার্যকর উদ্যোগ অব্যাহত না রাখলে দেশে দ্রুতহারে এইচআইভি সংক্রমণ ছড়িয়ে পড়ার সব কারণ ও ঝুঁকিপূর্ণ আচরণ বিদ্যমান রয়েছে। এইডস প্রতিরোধে সরকারি ও বেসরকারি উদ্যোগে অনেক কর্মসূচি চলমান রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষের মধ্যে এইচআইভি সংক্রমণ-সম্পর্কিত বিভিন্ন ভুল ধারণা এইডস রোগীদের  ঘিরে অপবাদ ও বৈষম্য তৈরি করে। এসব দূর করতে হবে।

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.