21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2018-02-17 18:52:21

দেখার হাওরে জয়কলস ইউনিয়ন অংশে ঠিকমত বাঁধ হচ্ছেনা: পিআইসির ২ সভাপতি আটক

হোসাইন আহমদ,দক্ষিণ সুনামগঞ্জ

সিলেটনিউজ২৪.কম

দেখার হাওরের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়ন অংশের উথারিয়া, হলদিরখাড়া, দিকদাইড় সহ বিভিন্ন বেরী বাঁধ সঠিকভাবে নিয়ম মেনে হচ্ছেনা।

বাঁধ পরিদর্শনে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার কাজের গুনগতমান ও কাজের অগ্রগতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এসময় পুলিশ পিআইসির দুই সভাপতিকে গ্রেফতার করেন।
    
শনিবার বিকেলে দেখার হাওরের উথারিয়া, হলদিরখাড়া, দিকদাইড় সহ আশপাশেল বিভিন্ন বেরী বাঁধ পরিদর্শন করেন উপজেলা নিবার্হী অফিসার মো. হারুন অর রশিদ।
পরিদর্শন কালে তিনি  বিভিন্ন বেরী বাঁধের কাজের অগ্রগতি দেখে ক্ষোভ প্রকাশ করেন।

এসময় পিআইসির বিরুদ্ধে স্থানীয় লোকজনদের অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী অফিসার বলেন পিআইসি গঠন কালে কিছু ত্রুটি হয়েছে। উথারিয়া অংশের উন্নয়ন প্রকল্পের ৩৬ নং পিআইসি, অনুন্নয়ন প্রকল্পের ১৭ নং ও ২৭ নং পিআইসির সবাই বাঁধ এলাকার দুরবর্তী লোক, বাঁধের আশপাশে নিজস্ব কোন বোর জমি নাই। উপরোক্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে সংশোধন করে নতুন কমিটি দেওয়া হবে।

 তিনি বলেন, বাঁধের নিকটবর্তী কৃষকদের  অন্তভূক্ত না করায় কাজে কিছুটা সমস্যা হচ্ছে। তা শীঘ্রই সমাধান করা হবে এবং অন্যান্য পিআইসিরা আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে কাজ সম্পন্ন না করতে পারলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, হাওর রক্ষা বাঁধের উপজেলা মনিটরিং কমিটির সদস্য দিলীপ তালুকদার, হাবিবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মামুন আল ফারুক, এসআই অভিজিৎ সিংহ, ইউপি চেয়ারম্যান নুরুল হক, মাসুদ মিয়া, সাংবাদিক হোসাইন আহমদ, সুহেল তালুকদার, ইউপি সদস্য আশারফ আলী, সুজন চন্দ্র দাস,সাবেক ইউপি সদস্য মো. আরমুছ আলী, ইউপি সদস্যা পুষ্প বেগম সহ প্রমূখ।
এসময় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে উথারিয়া অংশের ১৮ নং পিআইসির কাজের কোন অগ্রগতি না হওয়ায় কমিটির সভাপতি আলতাব আলী ও ৩৮ নং পিআইসির সভাপতি কোয়াজ আলীকে আটক করেন এবং পরে থানা এন মুচলেকা নিয়ে দু’জনকে ছেড়ে দেওয়া হয়।

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.