21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2011-04-08 04:50:30

সিলেটে সুনামগঞ্জবাসীর মানববন্ধন: হাওর রক্ষায় প্রধানমন্ত্রীকে দায়িত্ব নিতে হবে

খালেদ আহমদ, সিলেট অফিস

সিলেটনিউজ২৪.কম

দেশের খাদ্যশস্য উৎপাদনের উৎসভূমি, বোরো ফসলের ভান্ডার সুনামগঞ্জ জেলার হাওর রক্ষা বাধের কারনে এবার কোন ধরনের অঘটন ঘটলে সংশ্লিষ্টদের কঠিন মূল্য দিতে হবে। সুনামগঞ্জবাসীর একমাত্র ফসল হাজার কোটি টাকার বোরো ধান রক্ষায় এখনই প্রধানমন্ত্রীকে দায়িত্ব নিতে হবে। তা না হলে সুনামগঞ্জবাসীর একমাত্র খাদ্যশস্য নিয়ে যে উদ্বেগ উৎকন্ঠা দেখা দিয়েছে তা লাঘব হবে না। বাঁধ নির্মানে সংশ্লিষ্টদের গাফলতি ও দায়িত্বহীনতার কারণে নির্ধারিত সময়ের অনেকদিন পরও ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ না হওয়ায় লাখ লাখ হাওরবাসী চরম দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছেন।

গত মঙ্গলবার বিকেলে সিলেটস্থ সুনামগঞ্জ সমিতির উদ্যোগে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত বিশাল মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণকারীরা বিভিন্ন শ্রেণীর পেশার বক্তারা এই আহ্বান ও উদ্বেগের কথা জানিয়েছেন।

বক্তারা বলেন, হাওর রক্ষায় আগাম ব্যবস্থা নেয়ার প্রধানমন্ত্রীর নির্দেশও কার্যকর হচ্ছে না। পাউবোর দুর্নীতিবাজরা কৃষকদের ফসল নিয়ে ছিনিমিনি খেলছে। প্রকল্পের টাকা লুটপাটের জন্য বৃষ্টির অপেক্ষা করছে। ফসল রক্ষায় অগ্রিম ব্যবস্থা নেয়ার প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন হচ্ছে না তা খতিয়ে দেখার জন্য বক্তারা প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। বক্তারা এসব দুর্নীতিবাজ ও তাদের গডফাদার সহযোগীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি দাবী জানান।

সুনামগঞ্জের দুই কোটি হাওরবাসীর জীবন ও জীবিকার নিরাপত্তা বিধানে ১৩৩টি হাওরের ফসল রক্ষার দাবীতে আয়োজিত এই মানববন্ধন কর্মসূচিতে ব্যানার, ফেস্টুন নিয়ে সুনামগঞ্জ সমিতির সদস্য ছাড়াও সিলেটে বসবাসকারী সর্বস্তরের সুনামগঞ্জবাসী এবং বিভিন্ন উপজেলা সমিতি ও ছাত্র সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সমিতির আহ্বায়ক অধ্যক্ষ আতাউর রহমান পীর, সদস্য সচিব অ্যাডভোকেট রেজাউল করিম হুমায়ুন, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাজ উদ্দিন, অধ্যক্ষ গোলাম কিবরিয়া, অধ্যাপক আহবাব খান, অধ্যাপক আমিনুল হক চুন্নু, অধ্যাপক সালেহ আহমদ, সাংবাদিক খালেদ আহমদ, সুলেমান হোসেন, মাহবুব চৌধুরী, অ্যাডভোকেট বদরুল হক চৌধুরী, জামালগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান শামীমা শাহরিয়ার, জাসদ নেতা হাবিবুর রহমান হিরন, সাবেক ইউপি চেয়ারম্যান এম এ রহিম, এমএ আমিন, সজল কান্তি রায়, মাহবুবুর রউফ নয়ন, রাসেন্দ্র চন্দ্র দাস, বিশ্বজিৎ সরকার, মুজিবুর রহমান, হুমায়ুন কবির চৌধুরী প্রমুখ।

Advertisement

ব্যবসা-বাণিজ্য-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.