20 Nov 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2018-10-08 02:44:34

দক্ষিণ সুনামগঞ্জে টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর: সম্ভাবনার নতুন দ্বার উম্মোচন

সিলেটনিউজ২৪.কম

দক্ষিণ সুনামগঞ্জের জয়কলস ইউনিয়নের শান্তিগঞ্জে বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অর্থায়নে ১২০ কোটি টাকা ব্যয়ে ৫ একর জায়গার উপর নির্মিত সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট।

রবিবার ফলক উম্মোচন করে টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আযম, সুনামগঞ্জ-৩ আসনের এমপি, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

পরে দক্ষিণ সুনাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা আযম বলেন, এই ইনস্টিটিউট স্হাপনের মাধ্যমে ভাটির অঞ্চলবলে খ্যাত সুনামগজ্ঞে যে সম্ভাবনার দ্বার উম্মোচিত হল তা এখানেই থেমে থাকবেনা। আর এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে আপনাদের এলাকার কৃতি সন্তান,মাননীয় প্রধানমন্ত্রীর আস্তাভাজন প্রতিমন্ত্রী এম এ মান্নানের উদ্যোগে। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে হলে আবার মান্নান ভাইকে নির্বাচিত করতে হবে।

 তিনি বলেন, এই প্রকল্পের ব্যায় বেড়ে ২’শ কোটি টাকা হবে। প্রতিবছর ১২০ জন ছাত্র ভর্তি হবে, সবাই হবে আবাসিক শিক্ষার্থী। আধুনিক ক্যাম্পাসের ভেতরেই– শিক্ষকের আবাসন এবং প্রশিক্ষনের সব ব্যবস্হা থাকবে। বস্ত্রখাতে আমাদের যে সম্ভাবনা রয়েছে, সে জন্য আমাদের প্রশিক্ষিত জনবল প্রয়োজন। তাহলে আমাদের বিশাল পরিমানের বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। এ জন্যই প্রধানমন্ত্রী এই প্রকল্প অনমোদন দিয়েছেন।

তিনি বলেন, দক্ষ জনশক্তির অভাব থাকায় দেশের বিপুল অর্থ বিদেশিরা নিয়ে যান। বস্ত্রখাতে ১৩ হাজার দক্ষ জনবল আছে যারা বিদেশি। ভারত, পাকিস্তান, শ্রীলংকাসহ নানা দেশ থেকে আসছেন তারা। তারা ডলারে যে পরিমাণ বেতন নেন সেটি দেশের সাত ৭ লাখ শ্রমিকের বেতনের সমান।

মির্জা আযম বলেছেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে সরকার আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা জন্য ২১ আগস্ট জনসভায় তাঁকে লক্ষ্য করে ৯টি গ্রেনেড নিক্ষেপ করেছিল। সেই হামলায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান সহ ২১ জন নেতাকর্মী শহীদ ও ৫শত নেতাকর্মী আহত হয়েছিলেন। তখন কোথায় ছিল গণতন্ত্র ?
    
বাংলাদেশ এখন বিশ্ব উন্নয়নে রোল মডেল। তিনি বলেন, বিএনপির সময় বাংলাদেশ ছিল বিশ্বের সর্ব নি¤œ গরীব দেশ আর সেই দেশের সব চেয়ে ধনী প্রধানমন্ত্রী ছিলেন বেগম খালেদা জিয়া। তারা দেশের টাকা বিদেশে পাচার করে নিজের স¤পদের পাহাড় বানিয়েছিল। তারেক রহমান দেশের টাকা বিদেশে পাচার করেছে। এখন সেই পাচার হওয়া টাকা দেশে ফিরে আসছে। তাদের বিচারও হচ্ছে।
তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় গেলে মানুষের মুখে খাবার থাকে না, শান্তিতে ঘুমাতে পারে না, আর আওয়ামী লীগ ক্ষমতায় গেলে দেশের মানুষ ৩ বেলা পেট ভরে খেতে পারে, মানুষের উন্নতি হয়, দেশের উন্নয়ন হয়, মানুষ নিশ্চিন্তে শান্তিতে ঘুমাতে পারে।  
    
সভায় প্রধান বক্তার বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছিল, আওয়ামী লীগের নেতৃত্বে এই দেশ উন্নয়নের মহা সড়কে অগ্রসর হচ্ছে। দেশে ব্যাপক পরিবর্তন হয়েছে। মাথাপিছু আয় অনেক বেড়েছে। ঘরে-ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। শুধুমাত্র আওয়ামী লীগের বলিষ্ট নেতৃত্বের কারণে।
    
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গ্রামের মানুষ ও হাওর অঞ্চলের মানুষের কথা সব সময় চিন্তা করেন, তাই সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট হচ্ছে, হাজার কোটি টাকা ব্যয়ে ৫শত শয্যার সুনামগঞ্জ মেডিকেল কলেজের কাছ শুরু হয়ে গেছে, কয়েকদিনের মধ্যেই আমরা এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবো। সেই সাথে সুনামগঞ্জে বিশ্ব বিদ্যালয়ে স্থাপনের কাজও নীতিগত ভাবে শুরু হয়ে গেছে। বিশ্ব বিদ্যালয়ে অনুমোদনের জন্য আইন প্রনয়ন করা হচ্ছে।

তিনি বলেন, কি হচ্ছে না এই সুনামগঞ্জে ? আগে কি এগুলো কেউ চিন্তা করতে পেরেছিল ? স্বপ্নেও চিন্তা করা যেত না। আওয়ামী লীগের কারণেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে। আমারদের রানীগঞ্জে ১৫০ কোটি টাকা ব্যয়ে সিলেট বিভাগের সর্ব বৃহৎ কুশিয়ারা নদীর উপর রানীগঞ্জ সেতু নির্মাণ করা হচ্ছে, ব্রীজটি হয়ে গেলে ঢাকা যেতে আমাদের ২ ঘণ্টা সময় বাঁচবে।
    
উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলীর সভাপতিত্বে, উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. মুহিবুর রহমান মানিক এমপি, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. জয়াসেন গুপ্তা এমপি, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সাংগঠনিক স¤পাদক সিরাজুর রহমান সিরাজ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, ইউপি চেয়ারম্যান নুর কালাম, ইউপি চেয়ারম্যান নুরুল হক, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন,যুগ্ন সাধারণ সম্পাদক আবাব মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি এ্যাড. বোরহান উদ্দিন দোলন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, জেলা পরিষদ সদস্য মো. জহিরুল ইসলাম, উপজেলা শ্রমিকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম,উপজেলা কৃষকলীগ সভাপতি ফয়জুর রহমান,জেলা ছাত্রলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন,উপজেলা ছাত্রলীগ সভাপতি রয়েল আহমদ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার প্রমুখ।
    
এদিকে সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ মৎস্য হ্যাচারী সংলগ্ন সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের উত্তর পাশে ৫ একর জায়গায় ১২০ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, কামরুজ্জামান, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান,সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, বিশিষ্ট শিল্পপতি তরুন উদ্যোক্তা শ্যামল রায়, দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.