27 May 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2018-02-09 10:20:30

সিলেটে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় শুধু বিএনপির ২০০ বিরুদ্ধে মামলা, অস্ত্রধারীদের নাম নেই

সিলেটনিউজ২৪.কম

খালেদা জিয়ার সাজা হওয়ার পর বৃহস্পতিবার সিলেটের রাজপথে ত্রিমুখী ধাওয়া-পাল্টাধাওয়া, সংঘর্ষ, গোলাগুলি আর ভাঙচুরের ঘটনায়  ৪৭ জনের নাম উল্লেখ করে বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার গভীর রাতে সিলেট কোতোয়ালি মডেল থানার এসআই অনুজ চৌধুরী বাদী হয়ে মামলাটি (নং-১২ (০২)’১৮) করেন।

ত্রিমুখী সংঘর্ষের পর পুলিশের দায়ের করা মামলায় শামসুজ্জামান জামানকে প্রধান আসামি করে শুধু মাত্র বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়েছে। কিন্তু আওয়ামী লীগের মিছিলের ভেতরে থাকা গণমাধ্যমে প্রকাশিত অস্ত্রধারীদের কারো নাম মামলায় নেই।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন জানান, থানার উপপরিদর্শক (এসআই) অনুপ চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ৪৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫০ জনকে আসামি করা হয়েছে।’

খালেদা জিয়ার সাজার রায়ের পর ‘মাঠ দখলে রাখতে’ সিলেটে আওয়ামী লীগ ও বিএনপির ধাওয়া-পাল্টাধাওয়ার মধ্যে বেশ কয়েকজন অস্ত্রধারী যুবককে প্রকাশ্যে রাজপথ দাপিয়ে বেড়াতে দেখা গেছে। অস্ত্রধারীদের ক্যাডারদের ছবি বিভিন্ন মিডিয়াম প্রকাশও হয়েছে।

যদিও আওয়ামী লীগের মিছিলে থাকা এসব অস্ত্রধারীকে, ‘না দেখার’ কথা বলছেন পুলিশ ও দলের নেতারা।

অস্ত্রধারীদের মধ্যে প্রথমে তিনজনের মাথায় হেলমেট ছিল আর একজন ছিল খালি মাথায়। এদের মধ্যে একজনের হাতে ছিল দোনলা বন্দুক। প্রথমে সে মাথায় হেলমেট পরে এলেও পরে তা খুলে ফেলে।

তবে পুলিশের দায়ের করা মামলায় এই অস্ত্রধারীদের কারো নাম উল্লেখ করা হয়নি। এ ব্যাপারে আলাদা করে অস্ত্রধারীদের নামে কোনো মামলা করার পরিকল্পনা নেই বলেও জানান ওসি গৌছুল হোসেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে খালেদা জিয়ার পাঁচ বছরের রায়ের পর বিএনপির নেতাকর্মীরা আদালত এলাকা থেকে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।

 এ সময় পুলিশ, আওয়ামী লীগ-ছাত্রলীগ ও  বিএনপির নেতাকর্মীরা সংঘর্ষে জড়ায়। আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষে দুজন গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। এ সময় পুলিশের একটি পিকআপ ভ্যানসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.