20 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2011-04-25 16:22:04

সিলেটের ১১ উপজেলার ইউপি নির্বাচনের তফশিল ঘোষণা

সিলেটনিউজ২৪.কম

 

সিলেটের ১১ উপজেলার ইউপি নির্বাচনের তফশিল ঘোষণা ৩১ মে শুরু শেষ হবে ২ জুলাই সিলেট জেলার ৯৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ৩১ মে সিলেট সদর উপজেলা দিয়ে শুরু এবং ২ জুলাই দক্ষিণ সুরমা উপজেলার ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণের মধ্য দিয়ে শেষ হবে সিলেট জেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন।

 

৩১ মে সিলেট সদর উপজেলার ইউনিয়ন নির্বাচনের একদিন পর ২ জুন অনুষ্ঠিত হবে গোয়াইনঘাট উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন, ৫ জুন কোম্পানীগঞ্জ, ৮ জুন জৈন্তাপুর, ১১ জুন কানাইঘাট, ১৪ জুন জকিগঞ্জ, ১৮ জুন গোলাপগঞ্জ, ২১ জুন বিয়ানীবাজার, ২৫ জুন বালাগঞ্জ ও ২৮ জুন বিশ্বনাথ উপজেলার ইউনিয়ন পরিষদ সমূহের নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

ফেঞ্চুগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ ভেঙ্গে ৫টি ইউনিয়ন পরিষদ গঠনের জন্য জেলা প্রশাসনের প্রজ্ঞাপন জারির প্রেক্ষিতে এ উপজেলায় নির্বাচন হচ্ছে না। আর গোয়াইনঘাট উপজেলার বিকেন্দ্রিকরণের বিষয়টি প্রক্রিয়াধীন থাকায় লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনও হবে না।

 

সোমবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করেন জেলা প্রশাসক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম। এ সময় অন্যান্যের মধ্যে সিলেট জেলার পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাহাব উদ্দিন খান, জেলা নির্বাচন অফিসার শামসুল আলমসহ জেলার সবক’টি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ উপস্থিত ছিলেন।

 

সভায় সকলের পরামর্শের ভিত্তিতে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। সভায় জেলা প্রশাসক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম তার বক্তব্যে বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকলকে সচেষ্ট থাকতে হবে। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারে সেজন্য আইনশৃংখলা রক্ষিকারী বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

 

সিলেট জেলা পুলিশ সুপার সাখাওয়াত হোসেন তার বক্তব্যে বলেন, স্বচ্ছ সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে সকল থানার ওসিদের সজাগ এবং সতর্ক থাকার আহবান জানান। তিনি গত জকিগঞ্জ ও কানাইঘাট পৌরসভা নির্বাচনের সুষ্ঠু ও নিরপেক্ষতায় দিক উল্লেখ করে বলেন, এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে। নির্বাচনে সব ধরণের সহিংসতা এড়াতে প্রয়োজনীয় চেক পোস্ট স্থাপন ও গাড়ী তল্লাসীসহ আইনানুগ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

 

এছাড়াও ঝুঁকি এড়াতে ঝুকিপূর্ণ কেন্দ্র নির্ধারণ ও পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী কাজ করার জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

 

জেলা নির্বাচন অফিসার শামসুল আলম বলেন, নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান শান্তিপূর্ণ ও শৃংখলাপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের সাথে নির্বাচন কমিশনের উদ্যোগে রিটানিং অফিসারদের ভোট গ্রহণ ও ব্যবস্থাপনায় উপর প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হবে।

Advertisement

এক্সক্লুসিভ-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.