26 Sep 2017
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2017-07-13 19:39:13

চিকিৎসার জন্য শনিবার লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

সিলেটনিউজ২৪.কম

আগামীকাল শনিবার চোখ ও পায়ের চিকিৎসার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন বলে জানিয়াছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অ্যামিরাটস এয়ার লাইন্সের ফ্লাইটে তিনি হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ঢাকা ত্যাগ করবেন।

বৃহস্পতিবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক থেকে বাইরে এসে সাংবাদিকদের কাছে একথা জানান।

তিনি বলেন, `বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী ১৫ জুলাই যুক্তরাজ্য সফর করবেন। আমি আপনাদেরকে অবগতির জন্য জানাচ্ছি যে তিনি চোখে ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন`।

কবে নাগাত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন- প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, ‘‘ এটা নির্ভর করবে তার চিকিৎসার ওপর।”

গুলশানে নিজের বাসভবন ‘ফিরোজা’য় রাত সাড়ে ৯টায় দলের সর্বোচ্চ নীতিনির্ধারকদের সাথে বৈঠকে বসে বিএনপি চেয়ারপার্সন। লন্ডন যাওয়ার আগে স্থায়ী কমিটির সদস্যদের সাথে সার্বিক বিষয়াদি নিয়ে আলোচনা করতে এই বৈঠক ডাকা হয়।

বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন,মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

তিনি জানান, বৈঠকে উত্তরাঞ্চলসহ দেশের ৯টি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি, রাজধানীসহ বিভিন্ন স্থানে ‘চিকনগুনিয়া’ জ্বর মহামারী আকার ধারণ,চালসহ দ্রব্যমূল্যের উর্ধবগতি, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবণতিসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে।

বিএনপি মহাসচিব উপদ্রুত এলাকায় ত্রানের অপ্রতুলতার কথা তুলে ধরে অবিলম্বে সেখানে দূর্গতদের পর্যাপ্ত ত্রান প্রেরণের দাবি জানান।

তিনি বলেন, ‘‘ সারাদেশে মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের সরকার গ্রেপ্তার করছে, হয়রানি ও নির্যাতন চালাচ্ছে।”

সরকার ‘নির্বাচনের হাওয়া’ তুলে এককভাবে ক্ষমতার অপব্যবহার করে নির্বাচনী প্রচারনা চালাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘‘ তারা একা হেলিকপ্টারে চড়ে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। আর বিরোধী দলকে প্রচার-প্রচারনার কোনো সুযোগ দিচ্ছে না। আমরা এহেন নীতির নিন্দা জানাচ্ছি।”

‘‘ আমরা বলতে চাই, অবশ্যই সরকারকে ডেমোক্রেটিক স্পেস তৈরি করতে হবে, সব দলের জন্য সমান সুযোগ সৃস্টি করতে হবে।’’

বিএনপি মহাসচিব জানান, বৈঠকে দলের সদস্য সংগ্রহ অভিযান সুষ্ঠুভাবে পরিচালনা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

তিনি জানান, বৈঠকে দলের নানা সাংগঠনিক বিষয়াদি নিয়ে আলোচনা হবে।

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.