20 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2015-02-13 12:29:22

ব্রিটেনে সহজ হচেছ স্পাউস ভিসার নিয়ম

অনলাইন ডেস্ক

সিলেটনিউজ২৪.কম

ব্রিটেনে ভিজিট ভিসা নীতিতে ব্যাপক পরিবর্তনের পরিকল্পনা নিয়েছে সরকার। ব্যবসায়ী , পর্যটক ও আর্টিস্টদের আকর্ষন করে তাদের আগমন সহজ করে পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী থেরেসা মে।

নতুন নিয়মে পর্যটক ও যারা বিয়ে করে স্পাউস ভিসায় ব্রিটেন আসতে চায় তাদের আগমন সহজ হবে বলে মনে করা হচ্চেছ।এছাড়া যারা আগে ট্রানজিট ভিসায় ব্রিটেনে অবস্থান করতে পারতেন না তারা নতুন নিয়মে ব্রিটেনে অবস্থানের সুযোগ পাবেন।

ভিজিট ভিসার পূর্বের ১৫ ক্যাটাগরি পরিবর্তন করে সরকার ৪ ক্যাটাগরিতে ভিসা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। আগামী এপ্রিলে নতুন নিয়ম কার্যকরের আগে ২৬ ফ্রেব্রুয়ারী এ সংক্রান্ত বিলটি আলোচনার জন্য হাউস অব কমন্সে উত্থাপন করা হবে। বিজনেস ভিসায় যারা আগে ব্যবসায়িক কাজে ও ভ্রমন করতে আলাদা ভিসা নিয়ে ব্রিটেন আসতেন তাদেরকে নতুন নিয়মে আর দুটি ভিসা নিতে হবে না।

নতুন পরিবর্তিত ভিসায় ভ্রমনকারী ব্যক্তি একই ভিসা ব্যবহার করে হলিডে উপভোগসহ ব্যবসায়িক কাজ সারতে পারবেন। কনসার্ট , থিয়েটার ও অন্যান্য শিল্পকলা সংক্রান্ত কাজে কেউ ভিজিট ভিসায় আবেদন করলে তাদের ভিসা দেয়া হবে বলে নতুন নিয়মে জানানো হয়েছে।এ ভিসার আওতায় যারা সিনেমা ও নাটকের কাজে ব্রিটেনে আসতে ঝামেলা পোহাতেন তাদের জন্য সহজ হবে বলে মনে করা হচ্চেছ।

স্পাউস ভিসায় কেউ তার স্বামী বা স্ত্রীকে ব্রিটেনে আনতে চাইলে তাকে ১৮,৬০০ পাউন্ড উপার্জনের  প্রমান দেখাতে হয়। কিন্তু ব্রিটেনে বসবাসরত ইউরোপিয় ইউনিয়নের নাগরিকদের ক্ষেত্রে  স্বামী বা স্ত্রীকে আনতে কোন উপার্জন ক্ষমতা দেখাতে হয় না।

নতুন সংশোধিত ভিসা নীতিতে বিয়ে করে যারা ব্রিটেনে আসতে বা আনতে চান তাদের জন্য সহজ হবে বলে ইঙ্গিত দিয়েছেন থেরেসা মে

ট্রানজিট ভিসায় যারা আগে এয়ারপোর্টের বাইরে বের হয়ে ব্রিটেনে অবস্থানের সুযোগ পেতেন না তারা নতুন সংশোধিত নিয়মে অবস্থান করতে পারবেন। নতুন সংশোধিত ভিসা নীতি শতাধিক ব্যবসায়ীক গ্রুপ ও পর্যটন সংস্থার প্রতিনিধিদের সাথে আলাপ আলোচনা করে প্রনয়ণ করা হয়েছে বলে হোম অফিস সূত্রে জানা গেছে ।

Advertisement

এক্সক্লুসিভ-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.