21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2016-08-06 16:33:00

১ম মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন প্রধান তথ্য কমিশনার

সিলেটনিউজ২৪.কম

জাতীয় তথ্য কমিশনের প্রধান কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান বলেছেন, সাংবাদিকরা সু্স্থ সমাজ গঠনের ক্ষেত্রে অগ্রগণ্য ভূমিকা পালন করে থাকেন।

তাদের লেখনিতে যেমন সমাজের অন্ধকার দিকগুলো উম্মোচিত হয় তেমনি সমাজে সুস্থ চর্চারও ক্ষেত্র গড়ে ওঠে।

প্রথম মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধান তথ্য কমিশনার।

শনিবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়। আয়োজক ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, ইমজার পক্ষ থেকে বলা হয়, আগস্ট শোকের মাস হওয়ায় অনুষ্ঠানের আড়ম্বরতা পরিহার করা হয়েছে।

ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদিন, তথ্য কমিশনের পরিচালক জাফর রাজা চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, ইমজার প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, সিনিয়র সাংবাদিক দুলাল আহমদ চৌধুরী, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক মঈনুল হক বুলবুল এবং সদস্য সচিব ফয়সল আহমদ মুন্না।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, দেশে যখন জঙ্গিবাদ ভয়াল থাবা মেলেছে তখন সাংবাদিকদের খেলাধূলার এমন বড় আয়োজন তরুণদের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলবে। তিনি আয়োজক সংগঠনকে টুর্ণামেন্ট আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান মাহার সৌজন্যে আয়োজক কমিটির পক্ষ থেকে অংশগ্রহণকারী ৮ দলের হাতে ৫ হাজার টাকা করে অনুদান তুলে দেন অতিথিবৃন্দ।

ইমজার পক্ষ থেকে বলা হয়, সাংবাদিকদের মধ্যে এরকম আন্তরিকতা বহাল থাকলে আগামিতে আরো জমজমাটভাবে টুর্ণামেন্টের আয়োজন করা হবে।

এরপর বিপুল দর্শকের করতালির মধ্য দিয়ে চ্যানেল এস ও দৈনিক সংবাদের মধ্যকার উদ্বোধনী ম্যাচ শুরু হয়।টুর্ণামেন্ট পরিচালনায় সর্বোতভাবে সহযোগিতা করছেন জেলা ক্রীড়া সংস্থা ও জেলা রেফারি এসোসিয়েশন।

ইনজুরি টাইমের গোলে জয় পেল চ্যানেল এস
শনিবার সিলেট জেলা স্টেডিয়ামে মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৬ এর উদ্বোধনী ম্যাচে অন্যতম ফেবারিট দল চ্যানেল এসের মুখোমুখি হয়ে শুরু থেকেই রক্ষণাত্মক খেলা শুরু করে দৈনিক সংবাদ। চ্যানেল এস দলের স্ট্রাইকারদের মুর্হুমুর্হু আক্রমণের মুখে দেয়াল হয়ে দাড়ান সংবাদ দলের গোলকিপার মঈনুল হক বুলবুল। ৫০ মিনিটের খেলায় প্রায় পনেরটি আক্রমণ প্রতিহত করতে হয়েছে দৈনিক সংবাদের গোলকিপার ও অধিনায়ক মঈনুল হক বুলবুলকে। তবে শেষ সময়ে ম্যাচের এক মিনিট বাকি থাকতে ডিফেন্ডারদের ভুলে গোল হজম করতে বাধ্য হয় দৈনিক সংবাদ। বারবার বিফল হলেও শেষ সময়ে আর সুযোগ হাতছাড়া করেননি চ্যানেল এসের স্ট্রাইকার শামীম। ফিরতি শটে চমৱকার একটি গোল করে তিনি আনন্দে ভাসান নিজ দলকে।
বিপুল সংখ্যক দর্শকের করতালির মধ্য দিয়ে বিকেল সাড়ে পাচটায় শুরু হয় উদ্বোধনী ম্যাচ। সংবাদের রক্ষণাত্মক খেলার মধ্যে চ্যানেল এসের বারবার আক্রমণের পরও প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। চ্যানেল এসের প্লেমেকার মঈন উদ্দিন মনজুর একের পর এক বাড়িয়ে দেয়া বলে ফিনিশিং টাচ দিতে ব্যর্থ হন স্ট্রাইকাররা। দ্বিতীয়ার্ধে কিছুটা মারমুখি হয়ে পড়ে খেলোয়াড়রা। এসময় হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করা হয় চ্যানেল এসের শামীম এবং সংবাদের সাদেক, নূর আহমদ ও আনিস রহমানকে। সমতা নিয়েই ম্যাচ শেষ হওয়া যখন নিশ্চিত হচ্ছিল ঠিক সেসময় ইনজুরি টাইমের শেষ মুহূর্তে গোল করেন চ্যানেল এসের শামীম।
ম্যাচ পরিচালনায় প্রথান রেফারি হিসেবে ছিলেন হামিদুল ইসলাম মুরাদ, সহকারি রেফারি ছিলেন গিয়াস উদ্দিন ও খালেদ রহমান। ম্যাচ রেফারি ছিলেন সমর চৌধুরী।
ম্যাচ শেষে সেরা খেলোয়াড় হিসেবে সংবাদ দলের গোলকিপার মঈনুল হক বুলবুলের নাম ঘোষণা করা হয়।
চ্যানেল এসের স্কোয়াড : মঈন উদ্দিন মনজু, শামীম, খালেদ, শুভ, মারুফ, সুনীল (তানভীর), এইচকে লিটন, লিটন চৌধুরী, শফি, মজিদ ও বেলাল আহমেদ।
সংবাদের স্কোয়াড : মঈনুল হক বুলবুল, আব্দুল মুকিত অপি, সাদেক (ইয়াহিয়া ফজল/ আবু বকর সিদ্দিক), মাশরুর রাসেল, ইউনুস, আনিস রহমান, কামরুল ইসলাম, আবদুল বাতিন ফয়সল, নূর আহমদ ও তামিম মজিদ।

আজকের খেলা : সিলেট জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হবে যমুনা টেলিভিশন ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন।

Advertisement

খেলাধুলা-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.