27 May 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2018-03-20 19:02:27

শাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে শিক্ষার্থী গুলিবিদ্ধ, ওসমানী হাসপাতালে ভর্তি

সিলেটনিউজ২৪.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষে এক সাধারণ শিক্ষার্থী গুলিবিদ্ধসহ অন্তত ৭ জন আহত হয়েছেন। মঙ্গলবার রাত দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকস্থ সাতকরা রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আব্দুল্লাহ আল রনিকে ওসমানী মেডিকেল হাসপাতালের অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে।

মঙ্গলবার রাত ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পায়ে অস্ত্রোপচার চলছিল। রনির গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় এবং বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক সংগঠন ময়মনসিংহ এসোসিয়েশনের সাবেক সভাপতি।

রনি ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলোজি বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী। তিনি সাতকরা রেস্টুরেন্টে একটি আঞ্চলিক সংগঠনের বৈঠক করছিলেন। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তার পায়ে গুলি লাগে।


ক্যাম্পাস ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিনিয়র নেতাদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। রাত ১০টার দিকে সিনিয়র নেতারা ক্যাম্পাসের বাইরে সাতকড়াতে রেস্টুরেন্টে খাওয়ার সময় কথা কাটাকাটির এক পর্যায়ে এ ঘটনা ঘটে।

এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় ক্যাম্পাসে পুলিশী নিরাপত্তা বাড়ানো হয়েছে।

একটি সূত্র জানায়, রাতে ক্যাম্পাসের বাইরে সাতকড়া রেস্টুরেন্টে বসে গল্প-গুজব করছিলেন শাবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তারিকুল ইসলাম। তারিক অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি সৈয়দ জুয়েম ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের নেতৃত্বে কয়েকজন কর্মী তার ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় তিনিসহ তার কর্মীরা আহত হন। তিনি এখন হাসপাতালে ভর্তি আছেন বলে জানান তারিকুল।

এ বিষয়ে শাবি ছাত্রলীগের অপর সহ-সভাপতি সৈয়দ জুয়েম বলেন, তরিকুল ইসলাম তারেক গুলি চালিয়ে সাধারণ শিক্ষার্থীকে আহত করে। এ সময় ছাত্রলীগের কর্মীরা তাকে ধাওয়া দেয়। তারিকের বিরুদ্ধে ছাত্রদলকে প্রশ্রয় দেয়াসহ নানা অভিযোগ করেন জুয়েম।

শাবির প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দীন আহমেদ জানান,মঙ্গলবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সাতকড়া রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। তিনি বলেন,দীর্ঘদিন ধরেই ছাত্রলীগের গ্রুপগুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, ছাত্রলীগের বিবদমান দুটি গ্রুপের আধিপত্য বিস্তার নিয়েই এ ঘটনা ঘটেছে। তিনি বলেন, ক্যাম্পাসের বাইরে এ ঘটনা ঘটলে ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আহত এক ছাত্রকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।

ওসমানী মেডিকেল কলেজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই ফারুক আহমদ জানিয়েছেন, পায়ে গুলিবিদ্ধ অবস্থায় রনিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে আনার পর পরই তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.