21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2018-06-21 09:43:52

দলীয় মনোনয়ন জমা দিলেন কামরান ও মাহি সেলিম,দলকে বিপর্যয় থেকে বাচাঁতে নৌকা চান আসাদ

সিলেটনিউজ২৪.কম

সিলেট সিটি করপোরেশন নির্বচনে মেয়র পদ নিয়ে বিভিন্ন ধারায় বিভক্ত আওয়ামীলাীগ।আজ বৃহস্পতিবার পর্যন্ত দুজন দলীয় মনোনয়ন জমা দিয়েছেন।

তারা হলেন সাবেক মেয়র ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি মাহি উদ্দিন সেলিম। আর দলকে  বিপর্যয় থেকে বাঁচাতেই প্রার্থী হচ্ছেন মহানগর সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

গতকাল  বৃহস্পতিবার  সকাল সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়ে সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি,সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।গতকাল বুধবার তিনি এ মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

জমাদানকালে তারঁ সাথে উপস্হিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজ বখত, আব্দুল খালিক, সহ সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক তপন মিত্র, শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান, আজহার উদ্দিন জাহাঙ্গীর, প্রিন্স সদরুজ্জামান, বেলাল খান, জাবেদ সিরাজ প্রমুখ।

মনোনয়নপত্র জমাদানকালে তিনি সিলেট নগরীকে সুন্দর, পরিচ্ছন্ন ও সবুজ নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।
সিলেটবাসীকে একটি মডেল নগরী উপহার দেওয়ার পাশাপাশি মানুষের সুখ-দুঃখে পাশে দাড়ানোর অঙ্গিকার ব্যক্ত করেন তিনি। তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার। এ সরকারের উন্নয়ন থেকে দেশের কোন অঞ্চলও বঞ্চিত হয়নি। আগামীতে সিলেট সিটিতেও এ সরকারের উন্নয়নের জোয়াড় থেকে বঞ্চিত হবেনা।

দলকে  বিপর্যয় থেকে বাঁচাতে প্রার্থী হচ্ছি: আসাদ উদ্দিন

দলকে  বিপর্যয় থেকে বাঁচাতে প্রার্থী হচ্ছেন মহানগর সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। তিনি বলেন- সিটি কর্পোরেশনের মেয়র পদে প্রার্থী হতে গতবারও দলের একটি অংশ আমাকে বলেছিলেন,কিন্তু আমাদের রানিং মেয়র থাকায় আমি প্রার্থী হইনি। এবার প্রার্থী হওয়ার পেছনে প্রধান কারণ হচ্ছে আওয়ামী লীগকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করা।
আওয়ামী লীগের আগের মেয়র ১৮ বছর চেয়ারে ছিলেন। সেসময় তিনি বিভিন্ন উন্নয়ন করলেও সেটি নগরবাসীর প্রত্যাশাপূরণে ব্যর্থ হয়। এবার মানুষ পরিবর্তন চাইছে। পরিবর্তন চাইছে দল এবং অঙ্গসহযোগী সংগঠনগুলোও।

দলের তৃণমুল পর্যায়ের নেতাকর্মী আর অঙ্গসহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের চাপেই গত তিন-সাড়ে তিন বছর ধরে কাজ চালাচ্ছি। তবে, মানুষের সাথে যোগাযোগ, বিভিন্ন সামাজিক কর্মকান্ড চালিয়ে গেলেও আমি প্রার্থী হওয়ার কথা প্রকাশ করেছি একবছর আগে। এর আগে অনেকেই আমাকে প্রার্থীতার কথা ঘোষণা দেওয়ার পরামর্শ দিলেও আমি সেটি করিনি।

নগরীর ২৭টি ওয়ার্ড ঘুরে, নাগরিকদের সাথে আলাপ-আলোচনা করে নিজের অবস্থান ও দলের এবং বিপক্ষের প্রার্থীর অবস্থান বুঝেই আমি প্রার্থী হওয়ার ব্যপারে ইচ্ছাপোষণ করেছি।


সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। কলেজ জীবন থেকে রাজনীতিতে যুক্ত হওয়া এই নেতা পালন করেছেন উপমহাদেশের সর্ববৃহৎ ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন পদের দায়িত্ব। ছিলেন সিলেটের ঐতিহ্যবাহী মদন মোহন কলেজ ছাত্রসংসদের ভিপি, জিএস এবং অন্য পদেও। সরাসরি ছাত্ররাজনীতি থেকে উঠে আসা আসাদ এবার চান সিলেট নগরীর দায়িত্ব নিতে।


দলীয় মনোনয়নপত্র জমা দিলেন মাহিউদ্দিন সেলিম:

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র পূরণ করে জমা দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ি মাহিউদ্দিন আহমদ সেলিম।

আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি দলীয় মনোনয়নপত্র জমা দেন। এর আগে গতকাল বুধবার তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর শাখার সহ সভাপতি আবদুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, মহানগর আওয়ামী লীগ নেতা হাজী মো. মতিনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক মাহিউদ্দিন আহমদ সেলিম সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ার লক্ষ্যে  বিগত কয়েকবছর ধরেই তৎপরতা চালিয়ে আসছেন। চেষ্টা করেছেন আওয়ামী লীগের হাইকমান্ডের সুদৃষ্টি পাওয়ার। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতেরও ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত মাহিউদ্দিন আহমদ সেলিম।

মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, ‘আমি আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করতে আগ্রহী। সে লক্ষ্যে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছি। নৌকা প্রতীক পেলে আমি মেয়র পদে নির্বাচন করবো। আওয়ামী লীগের মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ইচ্ছা আমার নেই।’

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে নির্বাচন করার লক্ষ্যে মাহি উদ্দিন সেলিম ছাড়া আওয়ামী লীগের আরও ৫ নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ২২ জুন সিলেটের নেতাকর্মীদের সাথে বৈঠক শেষে দলীয় সভানেত্রী শেখ হাসিনা মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করার কথা রয়েছে।

Advertisement

জাতীয়-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.