21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2016-03-31 17:48:13

ভারতকে কাঁদিয়ে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

সিলেটনিউজ২৪.কম

ভারত নয় কলকাতার টিকিট কাটলো ওয়েস্ট ইন্ডিজ। মুম্বাইয়ে ধোনির দলকে ৭ উইকেটে হারিয়েছে ড্যারেন সামির দল।
প্রথমে ব্যাট করে কোহলির অতিমানবীয় ৮৯ রানের ইনিংসে ভর করে ১৯২ রান করে ভারত। জবাবে বল ২ বাকি থাকতেই জয় তুলে নেয় ক্যারিবীয়রা।
 
ফাইনালে যাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ১৯৩ রান। তবে শুরুটা মোটেও ভালো হয়নি ক্যারিবীয়দের। দ্বিতীয় ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফিরে গেছেন ক্রিস গেইল। বুমরাহর ইর্য়কার না বুঝেই ব্যাট চালান গেইল। ব্যাটের ফাঁক গলে বল লাগে স্টাম্পে। এরপর তৃতীয় ওভারের শেষ বলে ফিরে যান মারলন স্যামুয়েলস। ৭ বলে ৮ রান করে নেহরার বলে রাহানের তালুবন্দী হন স্যামুয়েলস।ভারতকে কাঁদিয়ে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ
 
এর আগে মুম্বাইয়ে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ১৯২ রান করে ভারত। এরপর লেন্ডন স্যামুয়েলস ও জনসন চালর্স জুটি চাপে ফেলে দেয় ভারতকে। এই দুইজন পাল্টা আক্রমণ চালায় ভারতীয় বোলারদের উপর। জাদেজা-অশ্বিনদের অসহায় করে দিয়ে মাঠের চারপাশে চার-ছয়ের ফুলঝুড়ি ছোটান তারা। জনসন চালর্স ছিলেন খুবই আক্রমণাত্মক। মাত্র ৩০ বলে অর্ধশতক পূর্ণ করেন এই ব্যাটসম্যান। এর মধ্যে একবার অবশ্য আউট হয়েছিলেন সিমন্স। তবে নো বলের কারণে সে যাত্রায় বেচে যান তিনি।
 
১৪তম ওভারের প্রথম বলে কোহলির বলে ক্যাচ দিয়ে ফিরে যান ডেঞ্জারম্যান চালর্স। ৩৬ বলে ৫২ রান করেন চার্লস। এরপর আবার আউট হয়েছিলেন সিমন্স। এ যাত্রায়ও নো বলের কারণে বেচে যান সিমন্স। চালর্স আউট হবার পর উইকেটে এসেই ভারতের বোলারদের উপর চড়াও হন আন্দ্রে রাসেল।
 
শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়েন এই দুই ব্যাটসম্যান। ৫১ বলে ৮৩ রানে অপরাজিত ছিলেন সিমন্স। অপরপান্তে মাত্র ২০ বলে ৪৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন আন্দ্রে রাসেল।
 
টস জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান স্যামি। আজ দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারতীয় দল। রানখরায় ভোগা ওপেনার শিখর ধাওয়ান এবং ইনজুরিতে আক্রান্ত যুবরাজ সিং দলের সাথে নেই। তাদের পরিবর্তে মূল একাদশে ছিলেন আজিঙ্কা রাহানে ও মনীষ পান্ডে।
 
ক্যারিবীয় একাদশেও পরিবর্তন এসেছে। দলে নেই আন্দ্রে ফ্লেচার। হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন। তার পরিবর্তে দলে এসেছেন লেন্ডল সিমন্স। লুইসের জায়গায় আজ খেলবেন ক্রিস গেইল।
 
ব্যাটিং করতে নেমে প্রথম দুই ওভারে দেখেশুনে খেললেও পরের ওভারগুলোতে স্বরূপে ফিরেন রোহিত শর্মা। প্রথম ৬ ওভারেই দলীয় ৫০ রানের কোটা পার করে ভারত। তৃতীয় ওভারে ক্রেইগ বার্থওয়েটকে দিয়ে শুরু করেন রোহিত। এরপর চার-ছয়ে ক্যারিবীয় বোলারদের অসহায় করে তুলেন এই ব্যাটসম্যান।
 
তবে সপ্তম ওভারে প্রথম সফলতা লাভ করে ওয়েষ্ট ইন্ডিজ। স্যামুয়েল বদ্রির বলে লেগ বিফোর হয়ে প্যাভিলিয়নে ফিরে আসেন রোহিত শর্মা। আউট হবার আগে ৩১ বলে ৪৩ রান করেন রোহিত।  এরপর কোহলির সাথে ৬৬ রানের জুটি পড়ে ভারতের স্কোরটাকে বাড়াতে থাকেন রাহানে।
 
১৬তম ওভারে আন্দ্রে রাসেলের বলে উঠিয়ে মারতে গিয়ে ব্রাভোকে ক্যাচ দেন রাহানে। ৩৫ বলে ৪০ রান করেন রাহানে। রাহানে ফিরলেও থামেননি কোহলি। কোহলির ৪৭ বলে ৮৯ ও ধোনির ৯ বলে ১৫ রানে শেষ পর্যন্ত ১৯২ রান করে ভারত।
Advertisement

খেলাধুলা-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.