21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2014-08-18 20:36:34

ব্রেকিং নিউজ---নিখোঁজের ১০৫ দিন পর প্রবাসী বিএনপি নেতা মুজিব উদ্ধার

সিলেটনিউজ২৪.কম

সুনামগজ্ঞ থেকে সিলেট ফেরার পথে গাড়িসহ নিখোঁজের ১০৫ দিন পর যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মুজিবুর রহমান মুজিবকে উদ্ধার করা হয়েছে।

সোমবার রাত আটটার দিকে কে বা কারা তাকে রাজধানীর টঙ্গীতে ফেলে রেখে যায়।মুজিবের শ্যালক ব্যারিস্টার আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আনোয়ার জানান, টঙ্গী থেকে মুজিব গুলশানে তার বাসায় যান। শারীরিক অবস্থা খারাপ থাকায় তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুজিবের গাড়িচালক রেজাউল করিম সোহেলও জীবিত আছেন বলে তিনি ধারনা করছেন।

ব্যারিস্টার আনোয়ার জানান, ইউনাইটেড হাসপাতালে মুজিবের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তার মাথা ঘোরাসহ আরো কিছু উপসর্গ লক্ষ্য করা গেছে। বন্দি অবস্থায় তাকে নির্যাতন করা হয়েছে বলে মনে হচ্ছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করে বলেন, “মুজিব আমাদের তত্ত্বাবধানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।”
উল্লেখ্য, গত ৪ মে মুজিব দলীয় কর্মসূচি থেকে অংশ নিয়ে সুনামগঞ্জ থেকে সিলেট নগরীর শামীমাবাদস্থ বাসায় আসার পথে গাড়ি চালক সোহেলসহ নিখোঁজ হন।

অন্যদিকে, মুজিবের বেয়াই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল হুদা মুকুট গনমাধ্যমকে জানান,সোমবার সকাল ৯টার দিকে চোখ বেধে মুজিব ও তার গাড়ি চালক সোহেলকে চোখ বেধে কে বা কারা টঙ্গি ব্রিজের কাছে ফেলে যায়

এরপর তারা একটি সিএনজি অটোরিকশা ভাড়া করে গুলশানস্থ মুজিবের শ্যালক ব্যারিস্টার আনোয়ার হোসেনের বাসায় যান। পরে অসুস্থ অবস্থায় মুজিব ও তার গাড়ি চালক সোহেলকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

ইউনাইডেট হাসপাতালে পুলিশি পাহারায় চিকিৎসা: গুলশান জোনের উপ-পুলিশ কমিশনার লুৎফুর কবির জানান, বিএনপি নেতা মুজিবুর রহমানকে পুলিশি নজরদারিতে রাখা হয়েছে। তিনি সুস্থ হলে তিন মাস কোথায় ছিলেন, কারা তাকে অপহরণ করেছিল এ ব্যাপারে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া সুনামগঞ্জ পুলিশকে খবর দেয়া হয়েছে। সেই সঙ্গে ইউনাইডেট হাসপাতাল এলাকায় পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে।

যুক্তরাজ্য প্রবাসী মুজিবুর রহমান নিখোঁজ হওয়ার পর দেশ-বিদেশে বিশেষ করে যুক্তরাজ্যে ব্যাপক তোলপাড় শুরু হয়। এ ঘটনার পর যুক্তরাজ্যে প্রতিনিধি দল বাংলাদেশে আসেন। তারা নিখোঁজ প্রবাসী নেতাকে উদ্ধারের জন্য সরকারের ওপর চাপ প্রয়োগ করেন। এরপর যুক্তরাজ্য একটি গোয়েন্দা সংস্থা বাংলাদেশে এসে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে এবং মুজিবুর রহমানকে উদ্ধারের আহ্বান জায়ায়।    

উল্লেখ্য, গত ৪ মে বিএনপির গণঅনশন কর্মসূচি শেষে বিকেলে শহরের হাজিপাড়া থেকে চালকসহ প্রাইভেটকার নিয়ে সিলেটে আসার পথে নিখোঁজ হন যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব।

এ ঘটনায় ৬ মে মুজিবের ভাগ্নি জামাতা অধ্যক্ষ রবিউল ইসলাম সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) এবং ৯ মে রাতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সুনামগঞ্জ বিএনপি নেতাকর্মীরে মধ্যে উল্লাস: নিখোঁজ হওয়া বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব জীবিত উদ্ধার হওয়ার সংবাদে সুনামগঞ্জ বিএনপি নেতাকর্মীরে মধ্যে উল্লাস দেখা দিয়েছে।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে সংবাদটি জানতে পারেন জেলা নেতা ও তার স্বজনরা। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে কর্মী-সমর্থকদের মধ্যে। আনন্দের জোয়ারে ভাসতে থাকে তারা।নেতাকর্মী ও স্বজনদের অনেকেই জেলা নেতাদের কাছে ফোন করে ঘটনার সত্যতা বিষয়ে নিশ্চিত হন।

Advertisement

এক্সক্লুসিভ-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.