13 Nov 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2011-04-17 09:50:48

বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বৈশাখী মেলা
নিজস্ব সংস্কৃতির লালনের মাধ্যমে তরুণ প্রজন্ম আগামীর সোনার বাংলা গড়ে তুলবে: ডাঃ শাহরিয়ার হোসেন

বিজ্ঞপ্তি

সিলেটনিউজ২৪.কম

বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেছেন, পহেলা বৈশাখ আমাদের জাতি সত্ত্বা বিকাশের এক অনন্য দিন। এদিনে জাতিভেদ ভুলে আমরা সবাই ঝড়ো হই একই কাতারে। সকল অপসংস্কৃতিকে মুছে ফেলে দিয়ে নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতির চর্চার মাধ্যমে আমরা একটি সমৃদ্ধ দেশ গড়ে তোলা সম্ভব। আর নিজস্ব সংস্কৃতির লালনের মাধ্যমে আজকের তরুণ প্রজন্মরাই আগামীর সোনার বাংলা গড়ে তুলবে।

বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নতুন বছরকে স্বাগত জানিয়ে বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এসো হে বৈশাখ গানের মাধ্যমে বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লেঃ কর্ণেল আতাউর রহমান পীরের সভাপতিত্বে এবং পহেলা বৈশাখ উদযাপন পরিষদের আহ্বায়ক শিক্ষক বিজিত দেব রায় এর পরিচালনায় গত বৃহস্পতিবার (১ লা বৈশাখ) বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের মদীনা মার্কেটস্থ নিজস্ব ক্যাম্পাসে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে পরিচালকবৃন্দসহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউসুফ জুলকারনেইন জায়গীরদার, মোঃ ফজলুর রহমান, জায়েদুর রেজা চৌধুরী ও মিসেস কাজী নুরজাহান খান আহমেদ, বিবিআইএস-এর রেক্টার আবু আহমেদ সিদ্দিকী খসরু, কাওছার জাহান কয়ছর, ফজলুর রহমান অধ্যক্ষ, শিক্ষক নিরঞ্জন চন্দ্র পাল, শিক্ষক ও কবি আব্দুল হান্নান, মেহবীন মতিন শান্তা, নাহিদা ইসলাম বুবলী, সামসুন নাহার বেবী, বাশারত খান, জহিরুল ইসলাম, সামছু মিয়া, সামছুল কবির, প্রসেনজিৎ ভট্টাচার্য, আলাউর রহমান, বেবী রানী দাস, বৃন্দঃ নিরঞ্জন চন্দ্র পাল, আলাউর রহমান, নাহিদা খান, নাহিদা আক্তার, আব্দুর রব, নাজবিন আক্তার, তানিয়া ফেরদৌস আহমেদ, দীপক সরকার, ফেরদৌসী বেগম, তাহমিনা শফিক, শামসুন্নাহার বেবী, পঙ্কজ চক্রবর্তী, সুধির কুমার সিংহ, পুর্ণিমা দাস, রাবেয়া বেগম, ডি.আর.বি আসরাফী, কুলসুমা আক্তার, মরিয়ম রুমী, মাহবুবুর রুফ, সামসু মিয়া প্রমুখ। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন স্কুলের শিক্ষিকা প্রিয়াংকা ও তার দল। অধ্যক্ষসহ পরিচালনা পরিষদের সদস্য বৃন্দ, শিক্ষক বৃন্দ স্টল পরিদর্শন করেন এবং মেলায় মোট স্টল সংখ্যা ছিলো ২৭টি। অনুষ্ঠান শেষে এক মনজ্ঞো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মিঃ বিজিত দেব রায় মিঃ বৈশাখ এবং পূর্ণিমা দাস মিস বৈশাখী নির্বাচিত হন।  মেলায় র‌্যাফল ড্র-এর মাধ্যমে দশ জনকে পুরস্কৃত করা হয়।

সভাপতির বক্তব্যে কর্ণেল (অবঃ) আতাউর রহমান পীর বলেন, পহেলা বৈশাখ আমাদের আবহমান বাংলার নানান ঐতিহ্য ও সংস্কৃতির কথা স্মরণ করিয়ে দেয়। এ দিনটি বাঙ্গালীর জাতির জন্য এক ঐতিহাসিক দিন। আমীর ফকির সবাই আমরা বাঙ্গালী এবং ঐক্যবদ্ধ জাতি হিসেবে আমরা যেকোন কাজে সফল হতে পারি বৈশাখের দিনে এ পরিচয় ফুটে উঠে। নিজস্ব ভাষা ও সংস্কৃতির লালনে বৃদ্ধ ও যুবক সবাই এদিনে মাঠে ঘাটে জড়ো হয়ে নিজেদের জাতিসত্ত্বার পরিচয়কে টিকিয়ে রাখতে এক্যবদ্ধভাবে কাজ করে। আজকের শিক্ষার্থীরাই একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে পারবে।

Advertisement

সাহিত্য-সংস্কৃতি-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.