17 Nov 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2015-09-10 18:30:58

আকিলা-নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিয়ানীবাজার জমসেদ আহমদ হাইস্কুলের ৪৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান

সিলেটনিউজ২৪.কম

আকিলা-নূর ফাউন্ডেশন (ইউকে),বাংলাদেশ চ্যাপ্টার-এর উদ্যোগে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়েছে।

সিলেটের বিয়ানীবাজারের জমসেদ আহমদ উচ্চ বিদ্যালয়ের মোট ৪৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে এই বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে ২০১২,২০১৩ ও ২০১৪ সালের ৬ষ্ট থেকে ১০ম এবং দশম শ্রেণীর টেস্ট পরীক্ষায় যেসব ছাত্র-ছাত্রী প্রথম , দ্বিতীয় ও তৃতীয় হয়েছে তাদের সার্টিফিকেট ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, স্কুল সংলগ্ন নাটেশ্বর গ্রামের বাসিন্দা আকিলা খানম চৌধুরী, যিনি জমসেদ আহমদ হাই স্কুলে পড়াশোনা করেছেন।তিনি ২০০৬ সালে মৃত্যুবরণ করেছেন।তার স্বামী বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম আবদুন নূর চৌধুরী বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষকদের কেন্দ্রিয় সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রিয় সভাপতি ছিলেন। তিনি দীর্ঘ প্রায় ৪৫ বছর শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনিও মৃত্যুবরণ করেন।

আকিল খানম চৌধুরী ও আবদুন নূর চৌধুরী স্মৃতি স্মরণে গঠিত আকিলা-নুর ফাউন্ডেশন ২০০৯ সাল থেকে নিয়মিত জমসেদ আহমদ হাইস্কুল,শায়েস্তাগঞ্জ হাই স্কুল ও শায়েস্তাগঞ্জ গার্লস স্কুলের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান শুরু করেছে।মরহুমার লন্ডন প্রবাসী ছেলে ব্যারিস্টার তারেক চৌধুরী এই ফাউন্ডেশন ও বৃত্তি প্রদানের উদ্যোক্তা।

বৃৃহস্পতিবার  জমসেদ আহমদ হাইস্কুলের প্রধান শিক্ষক জালাল উদ্দিনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মরহুম আবদুন নূর চৌধুরীর এক সময়ের শিক্ষক আন্দোলনের সহকর্মী বিয়ানীবাজার পিএইচজি হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক ও সিলেট জেলা শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি আলী আহমদ,বিশেষ অতিথি ছিলেন দাসউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষক সমিতির কেন্দ্রিয় সিনিয়র সহ-সভাপতি মজির উদ্দিন আনসার ও বৃত্তিদাতার পক্ষে মরহুম আকিলা খানম চৌধুরীর ছোট ভাই আবদুল বাছিত চৌধুরী।

বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মো: আবদুদ দাইয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন সিনিয়র শিক্ষক মাহবুবুল হক ভুইয়া,মিনহাজুল ইসলাম চৌধুরী, বেলাল আহমদ, সহকারী শিক্ষক খালেদ আহমদ, ম্যানেজিং কমিটির সদস্য  ইকবাল হোসেন শিকদার, ও বৃত্তিপ্রাপ্তদের পক্ষে ৯ম শ্রেণীর ছাত্রী তাহসীনা আক্তার লোদী।

২০১২ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে : ৬ষ্ট থেকে ৭ম শ্রেনীতে প্রথম তাহসিনা আক্তার, দ্বিতীয় মুহিনুল ইসলাম শিকদার, তৃতীয় ইব্রাহিম আহমদ, ৭ম থেকে ৮ম শ্রেণীতে প্রথম জাবির হাসান, দ্বিতীয় তানিয়া বেগম চৌধুরী, তৃতীয় জিলহাদ আহমদ। ৮ম থেকে ৯ম শ্রেণীতে প্রথম ছায়মা জাহান কলি, দ্বিতীয় তানজিনা ইসলাম, তৃতীয়আবদুল্লাহ আল মামুন। ৯ম থেকে ১০ শ্রেণীতে উত্তীর্ণ প্রথম হাবিব রব্বানী, দ্বিতীয় সুমাইয়া আক্তার, তৃতীয় হাদীস আহমদ। দশম শ্রেণীর টেস্ট পরীক্ষায় প্রথম রাশেদ আহমদ, দ্বিতীয় মিনারা বেগম ও তৃতীয় কারিমা শিকদার।

২০১৩ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে : ৬ষ্ট থেকে ৭ম শ্রেণীতে প্রথম হয়ে উত্তীর্ণ সীমানা চৌধুরী, দ্বিতীয় নাজিয়া মালিক  খান, তৃতীয় লিজা বেগম। ৭ম থেকে ৮ম শ্রেণীতে উত্তীর্ণ প্রথম মুহিনুল ইসলাম, দ্বিতীয় তাহসনীনা আক্তার লোদী, তৃতীয় জোনাকী বেগম চৌধুরী।৮ম শ্রেনীতে থেকে নবম শ্রেণীতে উত্তীর্ণ প্রথম তানিয়া বেগম চৌধুরী, দ্বিতীয় নাজমা বেগম , তৃতীয় জ্বিলহাদ আহমদ, নবম শ্রেণী থেকে দশম শ্রেণীতে উত্তীর্ণ প্রথম তানজুম মুহিত চৌধুরী, দ্বিতীয় আবদুল্লাহ আল মামুন, তৃতীয় তানজিনা ইসলাম। দশম শ্রেণীর টেস্ট পরীক্ষায় প্রথম হাদীস আহমদ চৌধুরী, দ্বিতীয় হাবিব রব্বানী ও তৃতীয় সুমাইয়া আক্তার।
 
২০১৪ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে : ৬ষ্ট থেকে ৭ম শ্রেণীতে প্রথম হয়ে উর্ত্তীর্ণ তাকিয়া বেগম চৌধুরী, দ্বিতীয় ফারিহা জান্নাত তানহা, তৃতীয় নাদিয়া আফরিন রেজা। ৭ম থেকে ৮ম শ্রেণীতে উত্তীর্ণ প্রথম সীমানা চৌধুরী, দ্বিতীয় নাজিয়া মালিক খান, তৃতীয় হারুনুর রশীদ, ৮ম থেকে নবম শ্রেণীতে উত্তীর্ণ মুহিনুল ইসলাম শিকদার, দ্বিতীয় তাহসীনা আক্তার লোদী, তৃতীয় জোনাকী বেগম চৌধুরী, নবম থেকে দশম শ্রেণীতে উত্তীর্ণ প্রথম নাজমা বেগম, দ্বিতীয় তানিয়া বেগম চৌধুরী, তৃতীয় জাবির হাসান, দশম শ্রেণীতে টেস্ট পরীক্ষায় প্রথম আবদুল্লাহ আল মামুন, দ্বিতীয় তানজিনা ইসলাম, ছায়মা জাহান কলি।

Advertisement

শিক্ষা-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.