21 Sep 2018
Loading
 

প্রচ্ছদ

জাতীয়

বাণিজ্য

খেলাধুলা

তথ্যপ্রযুক্তি

শিক্ষা

বিনোদন

সাহিত্য-সংস্কৃতি

ঐতিহ্য

পর্যটন

প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
শিরোনাম:
Bread Crumbs

2011-05-14 16:06:39

ক্রিকেট থেকে বিদায় নিলেন পাইলট

সিলেটনিউজ২৪.কম

জাতীয় ক্রিকেট লীগ চ্যাম্পিয়ন হয়ে ক্রিকেট থেকে বিদায় নিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

দ্বাদশ জাতীয় ক্রিকেট লীগের ফাইনাল ম্যাচ শেষে খেলোয়াড় হিসেবে সব ধরণের ক্রিকেট থেকে বিদায় নিলেন খালেদ মাসুদ পাইলট। ২০০০ সালের ১০ নভেম্বর ঢাকায় টেস্টে অভিষেক হয় ভারতের বিপক্ষে। খেলেন ৪৪ ম্যাচে ৮৪ ইনিংসে একটি সেঞ্চুরিসহ তিনি করে ১ হাজার ৪০৯ রান।

২০০৭ সালের জুনে কলম্বোয় শ্রীলংকার বিপক্ষে খেলেন শেষ টেস্ট। ১৯৯৫ সালের ৫ এপ্রিল শারজায় ভারতের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে তার অভিষেক। ২০০৬ সালের ৫ ডিসেম্বর বগুড়ায় শেষ ম্যাচ খেলেন জিম্বাবুয়ের বিপক্ষে। ১২৬টি ম্যাচের ১১০ ইনিংসে তার সংগ্রহ ১ হাজার ৮১৮ রান। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১১৪ ম্যাচে ১৯৪ ইনিংসে করেন ৪ হাজার ৩৭২ রান। রয়েছে একটি ডাবল সেঞ্চুরি (অপরাজিত ২০১)।

ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে রাজশাহী ও ঢাকার মধ্যে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচটি গতকাল শনিবার ড্র হয়। তবে প্রথমে ইনিংসয়ে এগিয়ে থাকার কারণে চ্যাম্পিয়ন হয় খালেদ মাসুদ পাইলটের নেতৃত্বাধীন রাজশাহী। লীগে এটি তাদের হ্যাটট্রিক শিরোপা জয়। সব মিলিয়ে রাজশাহী চ্যাম্পিয়ন হয়েছে চারবার।

দ্বাদশ জাতীয় ক্রিকেট লীগের ৫দিনের ফাইনাল ম্যাচটি শুরু হয়েছিল গত ১০ মে। টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান পাইলট। প্রথম ইনিংসে ঢাকা করে ২৮০ রান। জবাবে নাঈমের সেঞ্চুরিতে রাজশাহীর প্রথম ইনিংস শেষ হয় ৩৩৪ রানে। ২য় ইনিংসে আনামুল ও মেহরাব জুনিয়রের সেঞ্চুরিতে ৩৩০ রান করে ঢাকা। শেষ ইনিংসে জয়ের জন্য ২৯৭ রানের টার্গেট ছিল রাজশাহীর সামনে। পঞ্চম দিন শেষে রাজশাহী সংগ্রহ করে ৬ উইকেটে ২৪০ রান। প্রথম ইনিংসে এগিয়ে থাকার কারণে চ্যাম্পিয়ন হয় রাজশাহী। ম্যাচ সেরা হয়েছেন ঢাকার আনামুল ও টুর্নামেন্টে ৪৩৭ রান ও ২২টি উইকেট নিয়ে সেরা হন একই দলের ইলিয়াস সানী। সেরা উইকেট রক্ষক হয়েছেন রাজশাহীর ধিমান ঘোষ।

সর্বাধিক ৬৩২ রান করেছেন বরিশালের নাসির উদ্দিন ফারুক। একই দলের সোহাগ গাজী পেয়েছেন সর্বাধিক ৪১টি উইকেট। প্রাইজমানী হিসেবে চ্যাম্পিয়ন হিসেবে রাজশাহী পাবে ১২ লাখ টাকা। রানারআপ ঢাকা পাবে ৬ লাখ টাকা। তৃতীয় হওয়া সিলেট পাবে ৩ লাখ টাকা প্রইজমানী। টুর্নামেন্টের সেরা ক্রিকেটার ১ লাখ টাকা, সর্বাধিক রান ও উইকেটধারী পাবে ৫০ হাজার করে এবং সেরা উইকেট রক্ষক পাবে ৩০ হাজার টাকা।

Advertisement

খেলাধুলা-এর সর্বশেষ খবর

প্রচ্ছদ জাতীয় বাণিজ্য খেলাধুলা তথ্যপ্রযুক্তি শিক্ষা বিনোদন সাহিত্য-সংস্কৃতি ঐতিহ্য পর্যটন প্রবাসের সংবাদ এক্সক্লুসিভ সংগঠন সংবাদ মুক্তিযুদ্ধ আর্কইভস
Editor: Khaled Ahmed, SylhetNews24.com SNC Limited. Shah Forid Road. 30/3, Jalalabad R/A. Sylhet-3100. Bangladesh. Cell: +88 01711156789, +88 01611156789,
e-mail: [email protected], [email protected] Executive Editor: Mohammad Serajul Islam. cell:+88 01712 325665
All right ® reserved by SylhetNews24.com    Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.