ঢাকা, ২১ জানুয়ারি, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
যারা ভোটকেন্দ্র পাহারা দেয়ার বিরুদ্ধে কথা বলবে তারা স্বাধীনতা বিরোধী হিসেবে চিহ্নিত হবে নির্বাচনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়: হাই কোর্ট জাতির জনকের মাজার জিয়ারতের পর শেখ হাসিনার নির্বাচনী প্রচার শুরু

বিক্ষুব্ধ নেতাকর্মীদের বিশৃঙ্খলার মুখে তালিকা প্রকাশ করতে পারেনি জাতীয় পার্টি

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮  

বিক্ষুব্ধ নেতাকর্মীদের স্লোগানে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করতে পারেনি জাতীয় পার্টি।

সোমবার পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার কথা থাকলেও তিনি আসেননি। সংবাদ সম্মেলনে উপস্থিত হন মহাসচিব এবিএম রুহুলি আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ ও ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

এ সময় উপস্থিত নেতাকর্মীরা ৩০০ আসনে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণার দাবি জানিয়ে স্লোগান দিতে থাকেন। পরিস্থিতি অনুকূলে না থাকায় শেষ পর্যন্ত কোনো প্রার্থীর নামই ঘোষণা করেননি পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

তিনি বলেন, জাতীয় পার্টি দুইশোর কাছাকাছি আসনে প্রার্থী দেবে। এ বিষয়ে দুই-একদিনের মধ্যে মহাজোটের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টি প্রার্থী তালিকা প্রকাশ করবে। আমাদের সব কাজ এখনো শেষ হয়নি। আমরা মহাজোটের রূপরেখা নিয়ে এগোচ্ছি।

আওয়ামী লীগ ইতিমধ্যে ২৩১ আসরে প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে, তারপরও আপনারা ২শ’ আসনে প্রার্থী দেবেন কিভাবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রুহুল আমিন হাওলাদার বলেন, আমরা মহাজোটের সঙ্গে কাজ করছি। এসব বিষয়ে নিয়ে চূড়ান্ত ঘোষণা মহাজোটের যৌথ সংবাদ সম্মেলনে দেওয়া হবে।

সংশ্লিষ্টরা বলছেন, জাতীয় পার্টিকে মহাজোট ৪৫টি আসন দিয়েছে। ইতিমধ্যে তা বণ্টনও করেছে জাতীয় পার্টি। আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করতে এসে পার্টির বনানী অফিসে উপস্থিত নেতা-কর্মীরা ৩শ’ আসনে প্রার্থী দাবি করায় তোপের মুখে পড়েন মহাসসচিব রুহুল আমিন হাওলাদার। যে কারণে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করতে পারেননি তিনি।

রহুল আমিন হাওলাদার সংবাদ সম্মেলনে বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করেই নির্বাচনে অংশগ্রহণ করছি। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন হবে, এটাই আমাদের প্রত্যাশা। নির্বাচনে যে ফল হবে তা আমরা মেনে নেবো।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত