ঢাকা, ২৪ মার্চ, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে গাড়ি থেকে ফেলে হত্যা! শ্বশুর বাড়িতে সংঘর্ষ থামাতে গিয়ে প্রতিপক্ষের হাতে জামাতা খুন শ্বশুর বাড়িতে সংঘর্ষ থামাতে গিয়ে প্রতিপক্ষের হাতে জামাতা খুন ৬ দফা দাবিতে সিলেট বিমান অফিসে আটাবের গণঅবস্থান ২৫ মার্চ শাবি ছাত্রলীগ নেতার মাথা থেঁতলে দিয়েছে প্রতিপক্ষ ২৮ বছর পর ডাকসু নির্বাহী কমিটির সভা: দায়িত্ব নিলেন নুর-রাব্বানী ফলোআপ: অভাবের যাতনা ও ক্ষোভে বীর মুক্তিযোদ্ধা জলফে আলীর আত্বহত্যা! নৌকা আর বিদ্রোহী মিলে সিলেট জেলার ১২ উপজেলাই আ`লীগের

ডেকে নিয়ে সাংবাদিকদের সঙ্গে ইসির দুর্ব্যবহার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ব্রিফিং উপলক্ষে সাংবাদিকদের ডেকে এনে বের করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এসময় সাংবাদিকদের সঙ্গে ইসির এক কর্মকর্তা দুর্ব্যবহার করেছেন।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে এ ঘটনা ঘটে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্বাচনী আচরণ বিধিমালা সংক্রান্ত ব্রিফিংয়ের প্রথম দিন ছিল আজ। তিন দিনব্যাপী এই ব্রিফিং শেষ হবে আগামী সোমবার।

সাংবাদিকদের এই অনুষ্ঠানে থাকার জন্য শুক্রবার আমন্ত্রণ জানানো হয়।

তবে ডেকে এনে এভাবে বের করে দেয়ায় গণমাধ্যমকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

ব্রিফিং থেকে বেরিয়ে আসার পর এক সাংবাদিক বলেন, এভাবে বের করে দেয়ায় সংবাদ সংগ্রহ করা সম্ভব হয়নি। এতে আমরা কষ্ট পেয়েছি।

পরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, আগামীকাল থেকে থাকতে দেব।

আজ সকাল ১০টার দিকে নির্বাচন ভবনের ব্যাজমেন্ট-২’তে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে নির্বাচন আচরণ বিধিমালা সংক্রান্ত ব্রিফিং শুরু হয়।

ব্রিফিংয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক বক্তব্য দেয়ার পর সাংবাদিকদের বের হয়ে যাওয়ার জন্য ঘোষণা দেয় ইসি।

তখন সাংবাদিকরা বারবার জানান, তারা সিইসির বক্তব্য শুনে চলে আসবেন। তা না হলে সংবাদ তৈরি করা যাবে না। কিন্তু ইসি কোনো কথা না শুনে সাংবাদিকদের বেরিয়ে যেতে বলে।

সংবাদকর্মীরা বের হতে না চাইলে ইসির পক্ষ থেকে জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামান রূঢ় আচরণ করেন এবং এরপর বেরিয়ে আসেন সংবাদকর্মীরা।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত